ওয়েবডেস্ক: ট্রেনে কাটা পড়ে ১৬ জন পরিযায়ী শ্রমিকের মর্মান্তিক মৃত্যুর রেশ কাটতে না কাটতেই আর একটি মর্মন্তুদ দুর্ঘটনা। মধ্যপ্রদেশের নরসিংহপুরে (Narsinghpur) একটি আমের ট্রাক উলটে মৃত্যু হল ৫ পরিযায়ী শ্রমিকের। গুরুতর জখম হয়েছেন আরও ১৫ জন। 

মধ্যপ্রদেশের রাজধানী ভোপাল থেকে প্রায় ২০০ কিমি দূরে নরসিংপুরের একটি গ্রামে জনা কুড়ি পরিযায়ী শ্রমিককে নিয়ে একটি আম বোঝাই ট্রাক রবিবার ভোররাতে উল্টে যায় বলে স্থানীয় পুলিশ আধিকারিকরা জানিয়েছেন। এই দুর্ঘটনায় পাঁচ জনের মৃত্যু হয়, ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলেও জানানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, হায়দরাবাদ থেকে যাত্রা শুরু করে ওই পরিযায়ী শ্রমিকরা মধ্যপ্রদেশ দিয়ে আগ্রায় পৌঁছানোর চেষ্টা করেছিল। কিন্তু পথিমধ্যেই দুর্ঘটনার শিকার হতে হয় তাঁদের। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পুলিশ একই সঙ্গে জানিয়েছে, ওই পরিযায়ী শ্রমিকদের প্রত্যেকের পরীক্ষা করানো হয়েছিল। একজনের শরীরে উপসর্গ রয়েছে।

এমনটাও জানা গিয়েছে, সম্ভবত চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলার জন্যই ট্রাকটি উল্টে যায় বলে ধারণা করা হচ্ছে। ভোরের দিকে চালক ঘুমিয়ে পড়ার কারণেই এই দুর্ঘটনা কি না, সেটাও খতিয়ে দেখছে পুলিশ। তবে কী ভাবে ট্রাকটি পালটি খেল, সেটা এখনও স্পষ্ট নয়।

এর আগে গত ৮ মে মাঝরাতে মালগাড়ির ধাক্কায় নিহত হন ১৬ জন পরিযায়ী শ্রমিক (Migrant Labours)। গত বৃহস্পতিবার সকালের মর্মান্তিক এই ঘটনা ঘটে মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে (Aurangabad)। মধ্যপ্রদেশ থেকে এই পরিযায়ী শ্রমিকরা ফিরছিলেন বলে জানা যায়।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন