ওয়েবডেস্ক: টানা আট ঘণ্টার রুদ্ধশ্বাস উদ্ধারকাজ। পরিবার-পরিজনের উৎকণ্ঠার অবসান ঘটিয়ে ১১০ ফুট গভীর নলকূপের গর্ত থেকে জীবন্ত অবস্থায় উদ্ধার করা হল বছর পাঁচের প্রবীণকে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মথুরা জেলার শেরগড় এলাকার আগরওয়ালা গ্রামে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার দুপুরে আগরওয়ালা গ্রামের বাসিন্দা পাঁচ বছরের প্রবীণ একটি কুয়োর ধারে থাকা একটি গাছে ফল পাড়তে গিয়েছিল। ফল পাড়ার সময় আচমকা সে পা ফসকে পাশের ১১০ ফুট গভীর কুয়োর মধ্যে পড়ে যায় সে। বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে এসে তাকে উদ্ধারের চেষ্টা করেন গ্রামবাসীরা। খবর দেওয়া স্থানীয় প্রশাসনকেও।আট ঘণ্টা পরে অক্লান্ত পরিশ্রমের পরে তাকে উদ্ধার করা সম্ভব হয়।

উদ্ধার করার পর শিশুটিকে নিয়ে যাওয়া হয় মথুরা জেলা হাসপাতালে। সেখানকার চিফ মেডিক্যাল অফিসার শের সিং সংবাদমাধ্যমকে জানিয়েছেন, শিশুটির শারীরিক অবস্থা ঠিকই রয়েছে। তবে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তাকে কিছু ওষুধ দেওয়া হয়েছে। আপাতত এক রাত ওকে ভর্তি রাখা হবে। আগামী সোমবারই ছেড়ে দেওয়া হবে।

[ আরও পড়ুন: ‘ভিন জাতে’ বিয়ের শাস্তি, চড়া রোদে স্বামীকে কাঁধে চাপিয়ে ঘোরালেন স্ত্রী, দেখে উল্লাস গ্রামবাসীদের! ]

এনডিআরএফের সহকারী কমান্ডার অনিলক কুমার সিং জানাযন, “শিশুটিকে উদ্ধার করার জন্য আমাদের বেশ কয়েক ঘণ্টা সময় লেগেছিল এবং সেনাবাহিনীও উদ্ধার অভিযানে আমাদের সাহায্য করেছিল।”

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here