বারাণসী থেকেই প্রার্থী হচ্ছেন প্রিয়ঙ্কা? কংগ্রেস এ বার ফিফটি-ফিফটিতে

0
Priyanka Gandhi
প্রতিনিধিত্বমূলক ছবি

ওয়েবডেস্ক: উত্তরপ্রদেশের বারণসী লোকসভা কেন্দ্র থেকে কি কংগ্রেস প্রার্থী করছে প্রিয়ঙ্কা গান্ধী বঢরাকে? এমন প্রশ্নের উত্তরে কংগ্রেসের এক প্রবীণ নেতা বুধবার জানান, বারাণসীতে প্রিয়ঙ্কার প্রার্থী হওয়ার সম্ভাবনা এখন ‘ফিফটি-ফিফটি’!

সক্রিয় রাজনীতিতে যোগ দিতেই প্রিয়ঙ্কাকে কংগ্রেসের সাধারণ সম্পাদক পদে বসিয়েছে কংগ্রেস। একই সঙ্গে তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছে পূর্ব উত্তরপ্রদেশে দলের সাংগঠনিক দেখভালের। এরই মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিজের সংসদীয় কেন্দ্র বারণসী থেকে তাঁর প্রার্থী হওয়ার জল্পনা ছড়িয়েছে বেশ কয়েক সপ্তাহ ধরেই।

কংগ্রেসের দলীয় সূত্রে খবর, প্রিয়ঙ্কার মা ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী চান না রাজনীতিতে পদার্পণের সঙ্গে সঙ্গেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করুক মেয়ে। কিন্তু লোকসভা ভোটের প্রার্থী হওয়ার পুরো সদিচ্ছা রয়েছে প্রিয়ঙ্কার। গত কয়েক দিন ধরেই তিনি সংবাদ মাধ্যমের কাছে জানিয়েছেন, দাদা তথা কংগ্রেস সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী অনুমতি দিলেই তিনি বারাণসী থেকে দলের প্রার্থী হবেন।

অন্য দিকে রাহুলও এ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানান, “আমি আপনাদের খানিকটা সাসপেন্সের মধ্যে রাখতে চাই। তবে এটা জানবেন, সাসপেন্স সব সময় খারাপ বিষয় নয়”।

Priyanka Gandhi Vadra
ছবি: এএনআই থেকে

প্রসঙ্গত, উত্তরপ্রদেশের বিরোধী জোটে কংগ্রেস অন্তর্ভুক্ত না-হলেও বেশ কয়েকটি আসন নিয়ে ভিন্ন ধরনের পদক্ষেপ নিয়েছে কংগ্রেস এবং সপা-বসপা জোট। গত সোমবারই বারাণসী থেকে জোটের তরফে প্রার্থী ঘোষণা করা হয়েছে এক প্রাক্তন কংগ্রেস সাংসদের পুত্রবধূ শালিনী যাদবকে। তিনি সপার প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তখন ধারণা করা হয়েছিল, কংগ্রেস হয়তো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বারাণসী আসনে সপা প্রার্থীকেই সমর্থন জানাবে। কিন্তু বুধবার নতুন করে প্রিয়ঙ্কার প্রার্থী হওয়ার খবরে ঘটনা অন্য দিকে মোড় নিলেও নিতে পারে!

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here