বৃষ্টির প্রত্যাশায় ৬ কিশোরীকে নগ্ন করে ঘোরানো হল গ্রামে, চাঞ্চল্য মধ্যপ্রদেশে

0

খবরঅনলাইন ডেস্ক: তালিবান শাসনে আফগানিস্তানের মেয়েদের দুর্দশার কথা ভাবতে গিয়েই শিউরে উঠতে হয়। তবে মেয়েদের দুর্দশা দেখতে সুদূর আফগানিস্তানে যাওয়ার কোনো দরকার নেই। আমাদের ভারতেও এমন ঘটনা আকছার ঘটছে। এই একবিংশ শতকেও দেশের বিভিন্ন প্রান্তে, গ্রামাঞ্চলে মহিলারা যে কী দুর্দশার মধ্যে থাকেন তা কহতব্য নয়।

খরার মতো পরিস্থিতি তৈরি হয়েছে। চাই বৃষ্টি। এ জন্য অন্তত ছ’জন কিশোরীকে নগ্ন করে গ্রামে ঘোরালেন গ্রামবাসীরা। তাঁদের বিশ্বাস, এর জেরে বৃষ্টির দেবতা সন্তুষ্ট হবেন। এই ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশের দামো জেলার বানিয়া গ্রামে।

সেই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। দেখা গিয়েছে এক নাবালিকা নগ্ন হয়ে হাঁটছে। তার পাশে ভজন গাইছেন এক দল মহিলা।

এই ঘটনা সামনে আসতেই নড়েচড়ে বসেছে জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশন (এনসিপিসিআর)। ইতিমধ্যেই দামোর জেলা প্রশাসনের কাছ থেকে এ সম্পর্কে রিপোর্ট চাওয়া হয়। দামোর জেলাশাসক এস কৃষ্ণ চৈতন্য শিশু কমিশনকে রিপোর্ট জমা দেওয়ার কথাও স্বীকার করেছেন।

তিনি বলেছেন, ওই মেয়েদের বাড়ির লোকও এই ঘটনার সঙ্গে জড়িত। বিষয়টি নিয়ে সেখানকার বাসিন্দাদের মধ্যে সচেতনতা গড়ে তোলার আশ্বাস দিয়েছেন তিনি।

দামোর পুলিশ সুপার ডিআর তেনিয়ার জানিয়েছেন, বৃষ্টির আশায় স্থানীয় রীতি হিসাবে কয়েক জন কিশোরীকে নগ্ন করে ঘোরানোর খবর পুলিশের কাছে এসেছে। ঘটনাটি ঘটেছে রবিবার। তিনি বলেছেন, ‘‘পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। জোর করে ওই কিশোরীদের নগ্ন করা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’’

আরও পড়তে পারেন

নিম্নচাপের দৌলতে দক্ষিণবঙ্গের কিছু জেলায় জোর বৃষ্টি

দৈনিক মৃত্যুহার ১ শতাংশের কম, কেরলের বাইরে বাকি দেশে সংক্রমিত মাত্র ১১,৫৩৪

প্রচারে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়, বুধবার কর্মীসভা করবেন তৃণমূল প্রার্থী

হিমাচলে জাতীয় সড়কে ফের বড়োসড়ো ধস, অপরিকল্পিত উন্নয়নই কি ডাকছে বিপদ?

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন