ওয়েবডেস্ক: ছত্তীশগঢ়ের দান্তেওয়াড়ায় মাওবাদী হানায় মৃত্যু হল ছয় জওয়ানের। গুরুতর আহত একজন। রবিবার ছত্তীসগঢ় সশস্ত্র বাহিনী এবং জেলা বাহিনীর ওই সদস্যরা একটি গাড়ি নিয়ে এলাকা পরিদর্শনে বেরিয়েছিলেন। ওই রুটিন মাফিক পরিদর্শনের আগাম খবর ছিল মাওবাদীদের কাছে। ফলে আচমকা বিস্ফোরণে কেঁপে ওঠে এলাকা। তৎক্ষণাৎ মারা যান পাঁচ জন। এক জনকে কোনো রকমে চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া সম্ভব হলেও কিছুক্ষণের মধ্যেই তাঁর মৃত্যু হয়।

ডিইজি নকশাল অপারেশন সুন্দররাজ পি জানিয়েছেন, চোলনারের কাছে একটি জায়গায় মাইন পুঁতে রেখেছিল মাওবাদীরা। গাড়িটি ওই স্থানের উপর দিয়ে যাওয়ার সময় বিস্ফোরণের শিকার হয়।

এমনিতে আগামী মঙ্গলবার দান্তেওয়াড়ায় একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এবং রাজ্যের মুখ্যমন্ত্রী রমণ সিংয়ের। তার আগে এই বড়োসড়ো মাপের বিস্ফোরণ এবং প্রাণহানি নতুন করে প্রশ্ন তুলে দিল।

ঘটনার পর পুরো এলকার জুড়ে গভীর নিস্তব্ধতা নেমে এসেছে। সেনা বাহিনীর তরফে তল্লাশি অভিযান চলছে। সেখানে হাজির হয়েছে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স। জানা গিয়েছে, মাওবাদীরা বিস্ফোরণের জন্য ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস বা আইইডি ব্যবহার করেছিল। এই ঘটনার সঙ্গে যুক্তদের খুঁজে বের করাই এখন বাহিনী ও স্থানীয় পুলিশের কাছে বড়ো চ্যালেঞ্জ বলে মনে করছে প্রশাসন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here