কেরলে ৫৫৪ জনের মৃত্যু, ভারতে তাই বেড়ে হল ৬২১, সংক্রমণ পরিস্থিতি স্থিতিশীল

0

নয়াদিল্লি: ভারতে করোনা পরিস্থিতি মোটের ওপরে স্থিতিশীল রয়েছে। তবে কেরলের কারণে ব্যাপক ভাবে বেড়ে গেল মৃতের সংখ্যা। কেরলে সাড়ে পাঁচশো মৃত্যুর কারণে ভারতে এই সংখ্যাটা ছ’শো ছাড়িয়ে গেল। তবে সক্রিয় রোগীর সংখ্যা আরও বেশ কিছুটা কমে গিয়েছে দেশে।

নতুন সংক্রমণ কমল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী রবিবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৪৫ লক্ষ ৭২ হাজার ৫২৩। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৭৭৪ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১০ লক্ষ ৯১ হাজার ২৩৬টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ০.৮০ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ৫ হাজার ৬৯১। অর্থাৎ মোট রোগীর মাত্র ০.৩১ শতাংশ রোগীই এখন বর্তমানে চিকিৎসাধীন। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ১ হাজার ৩২৮ জন।

সংক্রমণ কোথায় কেমন

সংক্রমণ তুলনামূলক ভাবে বেশি থাকা রাজ্যগুলিতে গত ২৪ ঘণ্টায় পরিসংখ্যান জেনে নিন।

১) কেরল– ৪,৭৪১

২) মহারাষ্ট্র– ৮৮৯

৩) তামিলনাড়ু– ৭৪০

৪) পশ্চিমবঙ্গ– ৭০১

৫) মিজোরাম– ৩৫৮

৬) অন্ধ্রপ্রদেশ – ২৬৪

৭) কর্নাটক– ৩২২

সংক্রমণের থেকে বেশি ছিল সুস্থতা

রবিবারও ফের নতুন সংক্রমণের থেকে অনেকটাই বেশি রেকর্ড করা হল সুস্থতার সংখ্যাটি। সে কারণেই আরও বেশ কিছুটা কমেছে সক্রিয় রোগীর সংখ্যাটি। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৯ হাজার ৪৮১ জন। এর ফলে এখনও পর্যন্ত ভারতে মোট সুস্থ হলেন ৩ কোটি ৩৯ লক্ষ ৯৮ হাজার ২৭৮ জন। ভারতে সুস্থতার হার পৌঁছে গিয়েছে ৯৮.৩৪ শতাংশে।

ব্যাপক বাড়ল মৃত্যু

দেশে মৃতের সংখ্যাটি এ দিন আবার অনেকটাই বেড়ে গিয়েছে, কেরলে কারণে। গত ২৪ ঘণ্টায় দেশে ৬২১ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর মধ্যে কেরলে রেকর্ড করা হয়েছে ৫৫৪ জনের মৃত্যু। তবে এর মধ্যে আবার ৫২৬টি মৃত্যুর ঘটনা গত দেড় বছরে ঘটেছে। তথ্য যাচাই করার পর নতুন করে সংখ্যাটা বাড়িয়েছে কেরল।

এর ফলে ভারতে এখনও পর্যন্ত মৃতের সংখ্যাটি বেড়ে হয়েছে ৪ লক্ষ ৬৮ হাজার ৫৫৪। ভারতে বর্তমানে মৃত্যুহার রয়েছে ১.৩৫ শতাংশ।

আরও পড়তে পারেন

কলকাতা পুরভোটে প্রার্থীতালিকা ঘোষণা কংগ্রেসের, টিকিট পেলেন ২ বিদায়ী তৃণমূল কাউন্সিলর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন