গোটা দেশের নতুন সংক্রমণের ৬৫ শতাংশই দিল্লি- হরিয়ানায়, কেরলের বাইরে মৃত্যু মাত্র একজনের

0

নয়াদিল্লি: কেরল এখন সাপ্তাহিক করোনা রিপোর্ট প্রকাশ করছে। ঠিক সেই কারণেই সোমবার ভারতে সংক্রমণ অনেকটাই কমে গেল। যেহেতু কেরলের থেকে কোনো রিপোর্ট নেই, তাই ওই রাজ্যটার বাইরে গত ২৪ ঘণ্টায় বাকি দেশে মৃত্যু হয়েছে মাত্র ১ জনের।

আবার নতুন সংক্রমণের ৬৫ শতাংশই রেকর্ড করেছে দিল্লি এবং হরিয়ানা। ফলে ভারতের করোনাগ্রাফে এখন অদ্ভুত সব তথ্য প্রতিফলিত হচ্ছে। তবে এটা নিশ্চিত যে সংক্রমণ বাড়লেও কোনো আতঙ্কের পরিস্থিতি নেই।

গত ২৪ ঘণ্টায় দেশে ১ হাজার ২৪৭ জন নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন। এর ফলে ভারত মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ কোটি ৩০ লক্ষ ৪৫ হাজার ৫২৭ জন। দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯২৮ জন। এর ফলে মোট সুস্থ হওয়া মানুষের সংখ্যা এখন বেড়ে হয়েছে ৪ কোটি ২৫ লক্ষ ১১ হাজার ৭০১ জন। ভারতে বর্তমানে সুস্থতার হার রয়েছে ৯৮.৭৬ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় ৩১৮ জন সক্রিয় রোগী বেড়েছে দেশে। এর ফলে ভারতে এখন মোট সক্রিয় রোগী রয়েছেন ১১ হাজার ৮৬০ জন। অর্থাৎ বর্তমানে মাত্র ০.০৩ শতাংশ রোগী চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভারতে ১ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে ভারতে এখন মোট মৃতের সংখ্যা হয়েছে ৫ লক্ষ ২১ হাজার ৯৬৬। দেশে বর্তমানে মৃত্যুহার রয়েছে ১.২১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দিল্লিতে ৫০১ এবং হরিয়ানায় ২৩৮ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। আক্রান্তের সংখ্যা অনেকটা বেশি রয়েছে উত্তরপ্রদেশেও। কিন্তু তার বাইরে কোনো রাজ্যেই উদ্বেগের কোনো পরিস্থিতি নেই।

আরও পড়তে পারেন

ফের সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করলেন প্রশান্ত কিশোর, শেষ তিন দিনে দ্বিতীয় বার

দেউচা-পাঁচামিতে ফের অশান্তি, ভেস্তে গেল চেক বিতরণ কর্মসূচি

শ্রীলঙ্কার অবস্থা পাকিস্তানেও, জ্বালানি সংকটের কারণে শিল্পাঞ্চল এবং গৃহস্থলিতে বিদ্যুৎ কাটছাঁটের সিদ্ধান্ত

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন