২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ৬৯৩, তিন রাজ্যেই আক্রান্ত ১৭৬৭

খবর অনলাইনডেস্ক: প্রথমেই বলে রাখা দরকার আতঙ্কিত হবেন না। বৃদ্ধির নিরিখে আক্রান্তের সংখ্যা বাড়লেও, শতাংশের নিরিখে তা দু’ দিন আগের থেকে কিছুটা কমই রয়েছে।

সোমবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক (Ministry of Health and Family Welfare) যে তথ্য দিয়েছে, তাতে দেখা যাচ্ছে দেশে কোভিড ১৯-এ (Covid 19) আক্রান্তের সংখ্যা ৪০৬৭। এঁদের মধ্যে চিকিৎসাধীন ৩৬৬৬ জন। সুস্থ হয়ে ছাড়া পেয়েছেন ২৯২ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড ১৯-এ আক্রান্ত হয়েছেন ৬৯৩ জন। ২৪ ঘণ্টার বিচারে এটি সর্ববৃহৎ একটা ঝাঁপ। কারণ এর আগে গত শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়েছিল ৬০১।

তবে শতাংশের বিচারে এই বৃদ্ধির হার কিছুটা কম। শুক্রবার থেকে শনিবার নতুন করে আক্রান্তের সংখ্যা বেড়েছিল ২৬ শতাংশ। এ দিন কিন্তু বেড়েছে সাড়ে কুড়ি শতাংশ।

আরও পড়ুন দশ দিনেও করোনামুক্ত হননি, হাসপাতালে ভরতি ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন

মোট আক্রান্তের প্রায় ৪৪ শতাংশই ভারতের তিনটে রাজ্যে সীমাবদ্ধ। মহারাষ্ট্র (Maharashtra), দিল্লি (Delhi) এবং তামিলনাড়ু (Tamil Nadu)। এই রাজ্যে আক্রান্ত হয়েছেন ১,৭৬৭ জন। এর মধ্যে দিল্লি আর তামিলনাড়ুর অধিকাংশ আক্রান্তই হাজির ছিলেন দিল্লির নিজামুদ্দিনের জমায়েতে।

গত ২৪ ঘণ্টায় সব থেকে বেশি মৃত্যুও দেখল ভারত। এক ধাক্কায় মৃতের সংখ্যা বেড়েছে ৩২। বর্তমানে দেশে কোভিড ১৯-এ আক্রান্ত হয়েছে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৯।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.