মুম্বইয়ের বহুতলে আগুন। ছবি: এএনআই-এর সৌজন্যে

মুম্বই: শনিবার সাতসকালে একটি ২০ তলা আবাসনে বিধ্বংসী আগুন। এখনও পর্যন্ত জানা গিয়েছে, বহুতলের এই অগ্নিকাণ্ডে মৃত অন্তত ৭, জখম ২৩। মর্মান্তিক ঘটনার খবর পেয়ে হতাহতদের জন্য আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ঘটনায় প্রকাশ, মুম্বইয়ের তারদেও এলাকার গোয়ালিয়া ট্যাঙ্কে গান্ধী হাসপাতালের উলটো দিকের ২০ তলা কমলা বিল্ডিংয়ের ১৮ তলায় আগুন লেগে যায় সকাল ৭টা নাগাদ। দ্রুতগতিতে ছড়িয়ে পড়ে যা ক্রমশ ভয়াবহ আকার নেয়। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, আগুন বর্তমানে নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন মুম্বইয়ের মেয়র কিশোরী পেনডকর।

তিনি আরও জানান, যাঁরা হাসপাতালে ভরতি রয়েছেন, তাঁদের মধ্যে ছ’জনের বয়স বেশি। তাঁদের অক্সিজেন সাপোর্টে রাখতে হয়েছে। আপাতত আগুন নিয়ন্ত্রণে এসেছে, তবে ধোঁয়ার কারণে সমস্যা বাড়তে পারে। শ্বাসকষ্ট হতে পারে বাসিন্দাদের।

বহুতলটিতে অগ্নিকাণ্ডে যাঁরা মারা গিয়েছেন, তাঁদের প্রত্যেকের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি আহতদের ৫০,০০০ টাকা দেওয়া হবে বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

ঘটনাটির যথোপযুক্ত তদন্ত করা হবে বলে জানান মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী অজিত পওয়ার। মন্ত্রী আদিত্য ঠাকরে ঘটনাস্থলে যান। তিনি জানান, মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকার আর্থিক ক্ষতিপূরণ দেবে মহারাষ্ট্র সরকার।

আরও পড়তে পারেন:

চলন্ত ট্রেনে মহিলার শ্লীলতাহানীর অভিযোগ, ফেসবুক লাইভে অভিযুক্তের পর্দা ফাঁস!

প্রয়াত কিংবদন্তি ফুটবলার ও কোচ সুভাষ ভৌমিক

চার দিনে সেনসেক্সে ২,৫০০ পয়েন্টের ধস! অন্যতম ৫টি কারণ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন