জম্মু: সীমান্ত বরাবর পাকিস্তানের বিরামহীন গোলাবর্ষণের ফলে দুই বিএসএফ জওয়ান-সহ ৭ জন আহত হয়েছেন।

শুক্রবার রাত থেকে জম্মু, পুঞ্চ এবং সম্বা জেলায় সীমান্তবর্তী গ্রামগুলোকে লক্ষ করে গুলি চালায় পাকিস্তান। আর্নিয়া, আরএস পুরা এবং রামগড় সেক্টর বরাবর অন্তত ২০টি গ্রাম লক্ষ করে গুলি চালানো হয়। এর ফলে আরএস পুরা সেক্টরের সাতোয়ালি গ্রামে তিন জন এবং আর্নিয়া সেক্টরের ত্রেভা গ্রামের একজন আহত হন। সেই সঙ্গে আহত হয়েছে দু’জন বিএসএফ জওয়ানও।

এ দিকে শুক্রবার বিকেলে পুঞ্চ সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর বারবার গোলাবর্ষণ করে পাকিস্তান। এর ফলে একজন কিশোর আহত হয়েছে। পাকিস্তানের এই গোলাবর্ষণের পরিপ্রেক্ষিতে সীমান্তবর্তী গ্রামগুলি থেকে প্রায় পাঁচশো মানুষকে নিরাপদ স্থানে সরানো হয়। তাদের ত্রাণ শিবিরে আশ্রয় দেওয়া হয়েছে।

এর আগে গত কয়েক দিন ধরে আর্নিয়া এবং আরএস পুরা সেক্টর থেকে প্রায় কুড়ি হাজার পরিবার নিরাপদ স্থানে চলে এসেছে। বিএসএফের আধিকারিকদের মতে, ১৩ থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত নিয়মিত যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। তার পর দু’দিন শান্ত থাকার পর ফের ২১ তারিখ থেকে গোলাবর্ষণ শুরু হয়।

উল্লেখ্য, পাকিস্তানের তরফ থেকে যুদ্ধবিরতি লঙ্ঘন করার ঘটনা ক্রমশ বাড়ছে। গত বছর এই সংখ্যাটা ছিল ২২৮। এ বছর ১ আগস্ট পর্যন্ত এই সংখ্যাটা দাঁড়িয়েছে ২৮৫তে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন