নয়াদিল্লি: ভালো সময় যাচ্ছে না স্পাইসজেটের। গত ১৮ দিনে আটটি গোলমালের ঘটনা। সে কারণে বেসরকারি বিমান পরিবহণ সংস্থাটিকে কারণ দর্শানোর নোটিস দিল ‘ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)’। গত ৫ জুলাই, স্পাইসজেটের চিনগামী বিমানের আবহাওয়া রেডারে গোলযোগ দেখা দেওয়ার পরই বিমান সংস্থাকে কারণ দর্শানোর নোটিস ধরানো হয়েছে। তিন সপ্তাহের মধ্যে স্পাইসজেটকে জবাব দিতে হবে।

কারণ দর্শানোর নোটিসে ডিজিসিএ জানিয়েছে, নিরাপদ, দক্ষ এবং নির্ভরযোগ্য বিমান পরিষেবা দিতে ব্যর্থ হয়েছে স্পাইসজেট। সেই কারণ দর্শানোর নোটিসকে ট্যাগ করে অসামরিক বিমান পরিবহণমন্ত্রী জ্যোতিরাদিত্য শিন্ডে টুইটে লিখেছেন, “যাত্রী নিরাপত্তাই আমাদের কাছে সর্বোচ্চ অগ্রাধিকার।”

৫ জুলাই, মঙ্গলবার, স্পাইসজেটের বোয়িং ৭৩৭ কার্গো এয়ারক্র্যাফ্ট কলকাতা থেকে চিনের দিকে উড়ে যায়। কিন্তু আকাশে ওড়ার পরই বিমানের ওয়েদার রেডার কাজ করা বন্ধ করে দেয়। এর পরই বিমান চালক আবার কলকাতা বিমানবন্দরে নামিয়ে আনেন বিমানকে। কখনও বিমানে পাখির ধাক্কা, আবার কখনও মাঝ আকাশে কেবিন থেকে কালো ধোঁয়া— গত কয়েক দিনে একাধিক গোলযোগ দেখা দিয়েছে স্পাইসজেটের একাধিক বিমানে।

প্রসঙ্গত, গত তিন বছর ধরে ধারাবাহিক ভাবে লোকসানে চলছে স্পাইসজেট। ২০১৮-১৯ অর্থবর্ষে ৩১৬ কোটি, ২০১৯-২০ অর্থবর্ষে ৯৩৪ কোটি এবং ২০২০-২১-এ ৯৯ কোটি টাকা লোকসান হয়েছে বেসরকারি বিমান সংস্থাটির।

উল্লেখ্য, মঙ্গলবার গোলযোগ দেখা দেয় স্পাইসজেটের দিল্লি-দুবাই উড়ানেও। ফলে পাকিস্তানের করাচিতে নামাতে হয় উড়ানটিকে। যাত্রীদের করাচিতেই ১১ ঘণ্টা অপেক্ষা করিয়ে রাখা হয়। এর পর মুম্বই থেকে অন্য বিমান গিয়ে যাত্রীদের দুবাই নিয়ে যাওয়া হয়।

আরও পড়তে পারেন:

কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ডিএ বাড়তে পারে ৫ শতাংশ, জানুন কতটা প্রভাব পড়বে বেতনে

‘কালীর ভক্ত, কোনো কিছুতেই ভয় পাই না’, হুঁশিয়ারি মহুয়া মৈত্রর

কালী-বিতর্ক: মহুয়া মৈত্রকে কেন বরখাস্ত করছেন না? মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন চলচ্চিত্র নির্মাতার

রান্নার গ্যাসের সিলিন্ডারে ফের বাড়ল ৫০ টাকা, আপনাকে কত দিতে হবে

ভারতের দৈনিক কোভিড সংক্রমণে সামগ্রিক বৃদ্ধি নেই, মৃত্যুহার নগণ্য

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন