jail

মুম্বই: অনুমতি  ছাড়া একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে এক জন মহিলাকে যুক্ত করার অপরাধে গ্রেফতার এক ব্যক্তি। ধৃতের নাম মুস্তাক আলি শেখ। বয়স ২৪ বছর। মুম্বই পুলিশ জানিয়েছে, মুস্তাকের মোবাইল নম্বরটি পশ্চিমবঙ্গের। মুস্তাক একটি পর্নোগ্রাফিক গ্রুপে যোগ করেছিল ওই মহিলাকে। উল্লেখ্য, এই অপরাধে তথ্য প্রযুক্তি আইন অনুযায়ী, মুস্তাকের পাঁচ বছরের কারাবাস হতে পারে। প্রসঙ্গত, অপরাধী যদি এই একই অপরাধ দ্বিতীয়বারও করে তবে কারাবাসের মেয়াদ বেড়ে সাত বছর পর্যন্ত হতে পারে। সঙ্গে ১০ লক্ষ টাকার জরিমানাও।

আরও পড়ুন ঃ ১৯৪৭ সালের পর প্রথম বার দেখা শিখ ভাই আর মুসলিম দু’বোনের!

মুম্বই পুলিশ সংবাদমাধ্যমকে জানিয়েছে, ‘ট্রিপিল  এক্সএক্সএক্স’ নামের একটি গ্রুপে জয়েন করানো হয় মহিলাকে। মহিলা প্রথমে ভেবেছিলেন কোনো বন্ধু মজা করেছে। কিন্তু পরে বুঝতে পারেন এটি একটি পর্নোগ্রাফি গ্রুপ। অশ্লীল ছবি আর ভিডিও-র ছড়াছড়ি। কেউ না বলে তাঁর ফোন নম্বর এই গ্রুপে অ্যাড করে দিয়েছে। তিনি দেখেন গ্রুপ অ্যাডমিন আর বাকি ১২ জন সদস্যদের কাউকেই তিনি চেনেন না।

পুরো ব্যাপারটা স্পষ্ট হতেই তিনি পুলিশের কাছে অভিযোগ জানান। তার ভিত্তিতেই পুলিশ সিওন ধারাভি এলাকা থেকে মুস্তাককে গ্রেফতার করে। তার মোবাইল ফোনটি ফরেনসিক বিভাগে ডেটা উদ্ধারের জন্য পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here