দিল্লির ব্যস্ততম মেট্রো স্টেশনের ভিতরে ‘গোলি মারো’, হুলস্থুল কাণ্ড

0

নয়াদিল্লি: শনিবার দিল্লির ব্যস্ততম মেট্রো স্টেশনে একদল লোককে ‘বিশ্বাসঘাতকদের গুলি করা’র আহ্বান জানিয়ে স্লোগান তুলতে দেখা যায়। ট্রেন থেকে নামার মুখে এ ধরনের স্লোগান শুনে আতঙ্কের সৃষ্টি হয় যাত্রীদের মধ্যে।

রাজীব চক মেট্রো স্টেশন থেকে একটি শেয়ার করা একটি ভিডিওতে দেখা গিয়েছে, সাদা টি-শার্ট এবং কমলা রঙের টুপি পরা এক দল লোক “দেশ কে গদ্দারঁ কো, গোলি মারো ** কো” স্লোগান তুলতে শুরু করে। তারা দেশদ্রোহীদের গুলি করে মারার কথা প্রকাশ্যেই বলতে শুরু করে। এই ঘটনায় ছ’জনকে আটক করা হয়েছে বলে জানা গিয়েছে।

স্লোগান তোলা ব্যক্তিদের ‘যাত্রী’ হিসাবে উল্লেখ করে, দিল্লি মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড বা ডিএমআরসি জানিয়েছে, মেট্রো কর্মী এবং স্টেশনে মোতায়েন নিরাপত্তা কর্মীরা তাৎক্ষণিক ভাবে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে ওই ব্যক্তিদের রেল পুলিশের হাতে তুলে দিয়েছে।

দিল্লি মেট্রোর আধিকারিকরা বিবৃতিতে জানিয়েছেন, সকাল ১০.৫২টার নাগাদ ঘটনাটি ঘটে। দিল্লি মেট্রো চত্বরে যে কোনো রকমের প্রতিবাদ প্রদর্শনের উপর নিষেধাজ্ঞা রয়েছে।

আরও পড়ুন: জেএনইউ-তে দিল্লি দাঙ্গায় ক্ষতিগ্রস্তদের আশ্রয় দেওয়া নিয়ে বিতর্ক তুঙ্গে

কিন্তু তা সত্ত্বেও এ ধরনের ঘটনা ঘটে যায়। ঘটনাস্থলে থাকা সংবাদ সংস্থা পিটিআইয়ের এক প্রতিবেদক জানিয়েছেন, স্টেশনে একটি ট্রেন থামার সময় ওই দলটি স্লোগান দেওয়ার শুরু করেছিল।

প্রসঙ্গত, দিল্লি বিধানসভা নির্বাচনের প্রচারে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরের ‘গোলি মারো’ মন্তব্য নিয়ে তুমুল বিতর্কের সৃষ্টি হয়েছিল। দিল্লির অন্য এক বিধায়ক অভয় বর্মাকেও একটি মিছিল থেকে ‘গোলি মারো’ স্লোগান তুলতে শোনা গিয়েছিল। পরে ভোটের ফলাফলে বিজেপি চরম বিপর্যস্ত হওয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দাবি করেছিলেন, এ ধরনের মন্তব্য করা উচিত নয়।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন