loksabha elections 2019 heavyweights
চলছে ভোটগ্রহণ।

ওয়েবডেস্ক: দেশ জুড়ে দ্বিতীয় দফার ভোটগ্রহণ শুরু হয়েছে। এই দফায় দেশের ১১টি রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলের ৯৫টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার পর ভাগ্য নির্ধারিত হয়ে যাবে অসংখ্য প্রার্থীর। তারই মধ্যে বেশ কিছু তারকা বা হেভিওয়েট প্রার্থীরাও রয়েছেন।

যে সব হেভিওয়েটের ভাগ্য নির্ধারণ হয়ে যাবে, তাঁরা হলেন-

১) ফারুক আবদুল্লাহ– শ্রীনগর লোকসভা কেন্দ্র থেকে লড়ছেন জম্মু-কাশ্মীরের বর্ষীয়ান এই রাজনীতিবিদ। শ্রীনগরের বিদায়ী সাংসদ তিনি। চতুর্মুখী লড়াইয়ে তাঁর বিরুদ্ধে লড়ছেন পিডিপির আঘা মোহসিন, পিপলস কনফারেন্সের ইরফান আনসারি এবং বিজেপির খালিদ জাহাঙ্গির।

২) হেমা মালিনী– উত্তরপ্রদেশের মথুরা কেন্দ্র থেকে লড়ছেন প্রবীণা এই অভিনেত্রী। ভোটপ্রচারের জন্য হেলিকপ্টার থেকে নেমে ট্র্যাক্টরে উঠে চাষাবাদের কাজ করে সবার নজরে এসেছেন তিনি। তিনি লড়ছেন বিজেপির টিকিটে। তাঁর বিরুদ্ধে রয়েছেন কংগ্রেসের মহেশ পাঠক এবং রাষ্ট্রীয় লোক দলের কাঁওয়ার নরেন্দ্র সিংহ।

৩) রাজ বব্বর– কংগ্রেসের টিকিটে ফতেপুর সিকরি কেন্দ্র থেকে লড়ছেন এই অভিনেতা। তাঁর বিরুদ্ধে রয়েছেন বিজেপির রাজকুমার চাহর এবং বিএসপি ভগবান শর্মা।

৪) কানিমোড়ি– ২জি কেলেঙ্কারিতে জড়িয়ে যাওয়ার পরে ২০১৪ সালে তাঁকে টিকিট দেয়নি ডিএমকে। কিন্তু এ বার আবার ভোটে দাঁড়িয়েছেন তিনি। থুথুকোড়ি কেন্দ্র থেকে তাঁর বিরুদ্ধে প্রার্থী হয়েছেন তামিলনাড়ুর বিতর্কিত বিজেপি নেত্রী তামিলিসাই সৌন্দরারাজন।

(লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটের যাবতীয় লাইভ আপডেট দেখার জন্য ক্লিক করুন এখানে)

৫) এ রাজা– ২জিতে জড়িয়ে পড়া আরও এক নাম। তামিলনাড়ুর নীলগিরি কেন্দ্র থেকে লড়ছেন তিনি। তাঁর বিরুদ্ধে রয়েছেন এআইএডিএমকের এম তিয়াগরাজন।

৬) কার্তি চিদাম্বরম– বাবা প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। তাঁর কেন্দ্র তামিলনাড়ুর শিবগঙ্গা থেকেই প্রার্থী হয়েছেন কার্তি। তাঁর বিরুদ্ধে রয়েছেন বিজেপির এইচ রাজা।

৭) এইচডি দেবেগৌড়া– দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবেগৌড়া এ বার লড়ছেন কর্নাটকের তুমকুর কেন্দ্র থেকে। তাঁর বিরুদ্ধে রয়েছেন বিজেপির বাসবরাজ।

৮) সুস্মিতা দেব– অসমের শিলচর আসন থেকে লড়ছেন বিদায়ী সাংসদ তথা কংগ্রেস নেত্রী সুস্মিতা দেব। তাঁর বিরুদ্ধে লড়ছেন বিজেপির রাজদীপ রায়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here