goat-gangrape
তথ্য ও ছবি: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস থেকে

ওয়েবডেস্ক: একটি ‘গর্ভবতী’ ছাগলকে ধর্ষণ ও হত্যার ঘটনায় অভিযোগ দায়ের হল হরিয়ানার মেবাতে। গত ২৬ জুলাই স্থানীয় থানায় ছাগলটির পালনকারী অভিযোগ দায়ের করার পর সম্প্রতি তা প্রকাশ্যে এসেছে। সংবাদ সংস্থা এএনআই মারফত সংবাদটি ছড়িয়ে পড়ার পরই সারা দেশ জুড়ে হইচই পড়ে গিয়েছে।

এই ঘটনায় আসরে নেমেছে প্রাণী অধিকার সুরক্ষার বৃহত্তম সংগঠন পিপল ফর দ্য এথিক্যাল ট্রিটমেন্ট অব অ্যানিমাল। সংগঠনের এমর্জেন্সি রেসপন্স কো-অর্ডিনেটর মীত আশার দাবি করেছেন, ছাগলটিকে পাশবিক ভাবে গণধর্ষণ করা হয়েছে। যার ধকল সহ্য করতে না পেরেই ওই ‘গর্ভবতী’ ছাগলটির মৃত্যু হয়েছে।

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ৮ জনের মধ্যে তিনজনকে চিহ্নিত করা হয়েছে। তবে সাবাকর, হারুন এবং জাফর নামের ওই তিন ব্যক্তি আদতে কী করেছিল, তা খুঁজে বের করার তদন্ত চলছে।

নাগিনা থানার এসআই রাজবীর সিং এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, গত ২৬ জুলাই অসলু নামের এক ব্যক্তি থানায় অভিযোগ দায়ের করে বলেন, তাঁর একটি গর্ভবতী ছাগলকে সাবাকর, হারুন, জাফর-সহ ৫ জন মিলে গণধর্ষণ করা হয় আগের দিন রাতে।

পড়তে পারেন: বৃষ্টিতে ভেজার ৫টি উপকারিতা সম্পর্কে জেনে নিন

এর পর মৃত ছাগলটিকে পশু চিকিৎসক দিয়ে পরীক্ষা করানো হয়। মীত জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৪, ৩৭৭, এবং ৪২৯ ধারায় অভিযোগ দায়ের হয়েছে। পাশাপাশি প্রিভেনশন অব ক্রুয়েলটি টু অ্যানিমালস অ্যাক্ট, ১৯৬০-এর ১১(১)(এ) এবং ১ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here