মমতাকে বিশেষ উপহার পাঠালেন বারাণসীর মন্দিরের প্রধান পুরোহিত

0
ফাইল ছবি

ওয়েবডেস্ক: বারাণসীর পাতালপুরী মন্দিরের প্রধান পুরোহিত মহন্ত বালক দাস ডাকযোগে একটি ‘রামচরিতমানস’ পাঠালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি আশাপ্রকাশ করে জানান, “এই পবিত্রগ্রন্থের পাঠ মমতার মনকে শুদ্ধ করবে”।

লোকসভা নির্বাচন চলাকালীন এবং ভোটের ফলাফল প্রকাশের পরেও মমতাকে লক্ষ্য করে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিয়ে বিতর্কে জড়িয়েছে বিজেপি। উল্টো দিকে এই ধ্বনিতে উত্তেজিত হয়ে মমতার কড়া প্রতিক্রিয়াও উঠে এসেছে সর্বভারতীয় সংবাদ মাধ্যমের শিরোনামে।

Loading videos...

মহন্ত জানিয়েছেন, “রামায়ণ পাঠের মাধ্যমেই তাঁর বুদ্ধি (এখানে মন) শুদ্ধ হতে পারে। আর যাইহোক, যাঁরা জয় শ্রীরাম বলে ডাকেন, তাঁদের মধ্যে তিনিও একজন। রামনামের প্রতি তাঁর ঘৃণা নচেত তাঁর পতনের কারণ হয়ে যেতে পারে”।

একই সঙ্গে তিনি বলেন, “আমি তাঁকে (মমতা) একটি রামচরিতমানস পাঠিয়ে সেটা পড়ার অনুরোধ জানিয়েছি। এক মাত্র ভগবান রাম তাঁর মনকে শুদ্ধ করতে পারে। এর পর তাঁকে একটি রামায়ণও পাঠাব”।

গত বেশ কয়েক দিন ধরেই রাজ্যরাজনীতির আলোচনার মধ্যমণি হয়ে উঠেছে ‘জয় শ্রীরাম’ ধ্বনি। বিজেপির এই স্লোগানের প্রতিক্রিয়ায় তৃণমূলও শুরু করেছে ‘জয় হিন্দ’ এবং ‘জয় বাংলা’ স্লোগান। একে-অপরের বিরুদ্ধে নিয়েছে অভিনব কৌশলও। বিজেপি যখন মুখ্যমন্ত্রীকে ‘জয় শ্রীরাম’ লেখা কার্ড পাঠানোর পরিকল্পনা নিয়েছে, তখন অন্য দিকে তৃণমূল কর্মীরাও প্রধানমন্ত্রীর উদ্দেশে ‘জয় হিন্দ’ এবং ‘জয় বাংলা’ লেখা পোস্ট কার্ড পাঠানো শুরু করে দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.