অদম্য সাহসিকতা! অচৈতন্য যুবককে কাঁধে তুলে নিয়ে প্রাণ বাঁচালেন চেন্নাইয়ের মহিলা পুলিশ আধিকারিক, দেখুন ভাইরাল ভিডিও

0

বিদ্যুতের গতিতে উদ্ধারকাজ, অদম্য সাহসিকতার দৃষ্টান্ত রাখলেন মহিলা পুলিশ ইন্সপেক্টর।

চেন্নাই: গত কয়েকদিন ধরে প্রবল বৃষ্টিতে জনজীবন সম্পূর্ণ বিপর্যস্ত চেন্নাইয়ে। মৃতের সংখ্যা ক্রমশ বাড়ছে। এমন পরিস্থিতিতে সামনে থেকে উদ্ধার কাজের নেতৃত্ব দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন এক মহিলা পুলিশ ইন্সপেক্টরের।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিয়োতে স্পষ্ট দেখা যাচ্ছে কী ভাবে ওই মহিলা পুলিশ ইন্সপেক্টর এক অচৈতন্য ব্যক্তিকে কাঁধে তুলে নিয়ে গিয়ে গাড়িতে বসিয়ে দিচ্ছেন। জানা গিয়েছে, ওই যুবক হাসপাতালে চিকিৎসাধীন, এখন অনেকটা সুস্থ হয়ে উঠেছেন।

মহিলা পুলিশ ইন্সপেক্টরের এই কর্মকাণ্ড নিয়ে এখন আলোচনা চলছে সর্বত্র। নাম রাজেশ্বরী। অভিনন্দনের জোয়ারে ভাসছেন তিনি। তবে এই প্রথম নয়, অতীতেও তিনি অনেক ক্ষেত্রে নিজের অদম্য সাহস দেখিয়েছেন।

চেন্নাইয়ের টিপি চত্রম থানায় থানার একজন পুলিশ ইন্সপেক্টর রাজেশ্বরী। একজন অচৈতন্য ব্যক্তিকে নিজের কাঁধে তুলে নিয়ে যাওয়ার ওই ভিডিয়ো এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। বীরত্বের স্বীকৃতি জানাতে কার্পণ্য করছেন না নে‌টিজেনরা। দুর্যোগের সময় কর্তব্য, সহানুভূতি এবং একত্রিত হওয়ার এই কাহিনিই এখন ঘুরছে লোকের মুখে মুখে।

চেন্নাইয়ের পুলিশ কমিশনার শঙ্কর জিওয়াল বলেছেন, “ ইন্সপেক্টর রাজেশ্বরী, সবসময়ই এই রকম আচরণ করেন। আজ, রাস্তায় পড়ে থাকা এক অচেতন ব্যক্তিকে রাজেশ্বরী কাঁধে তুলে তাঁকে সাহায্য করেছেন। তাঁকে হাসপাতালে পৌঁছে দিয়েছেন, তাঁরতাৎক্ষণিক চিকিৎসার প্রয়োজন ছিল”।

ঘটনায় প্রকাশ, কবরস্থানে একটি গাছের নিচে একটি মৃতদেহ পড়ে থাকতে রয়েছে বলে খবর আসে থানায়। কিন্তু গাছটি সরানোর পরে, রাজেশ্বরী লক্ষ্য করেন যে লোকটি শ্বাস নিচ্ছেন। পরে জানা যায়, যুবকের নাম উদয় কুমার। ভিডিয়োটিতে দেখা যায়, দেওয়ালের পাশে সংজ্ঞাহীন অবস্থায় লুটিয়ে পড়ে আছেন এক যুবক। সেখানে দ্রুত ছুটে আসেন রাজেশ্বরী। বাকিদের সরিয়ে দিয়ে ওই যুবককে তুলে নেন নিজের কাঁধে। এ ভাবেই গাড়ির দিকে ছুটতে থাকেন তিনি। একটি অটোতে একজনের কোলে ওই যুবককে শুইয়ে দিয়ে নিজেই ঠেলে দেন অটোকে।এর পর ওই যুবককে নিয়ে চলে যায় অটো। প্রাণে বেঁচে যান ওই যুবক।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

আরও কমতে পারে পেট্রোল, ডিজেলের দাম, যদি…, পরামর্শ কেন্দ্রীয় পরিবহণমন্ত্রী নিতিন গডকড়ীর

ত্রিপুরায় সন্ত্রাস! তৃণমূলের মামলায় কড়া নির্দেশ সুপ্রিম কোর্টের

বাবা-মা চাইলে তবেই পড়ুয়াদের স্কুলে পাঠাবেন, হাইকোর্টের নির্দেশের পর বললেন ব্রাত্য বসু

‘ঘাড় থেকে ভূত নামল, কালীঘাটে পুজো দেওয়া উচিত বিজেপির’, শ্রাবন্তীর দলত্যাগে কটাক্ষ তথাগতর

বিজেপির সঙ্গে বিচ্ছেদ ঘোষণা অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের

কাটল আইনি জট! ১৬ নভেম্বরেই খুলছে স্কুল, জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন