Atal Bihari Vajpayee

ওয়েবডেস্ক: এলাহাবাদ হাইকোর্টে জমা পড়েছে আবেদন। উত্তরপ্রদেশের হারদইয়ের বাসিন্দা পেশায় আইনজীবী ওই আবেদনে দাবি করেছেন, তিনি প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর ‘মানসপুত্র’। সঞ্জীব দ্বিবেদী নামের ওই ব্য়ক্তি আদালতের কাছে বাজপেয়ীর সন্তান হিসাবে পরিচয় প্রাপ্তির আবেদন জানিয়েছেন।

এশিয়ান এজ-এর একটি প্রতিবেদন থেকে জানা গিয়েছে, সঞ্জীব বলেছেন, ১৯৯৬ সালের সংসদে বাজপেয়ীর বক্তৃতা শুনে তিনি ভীষণ ভাবে উৎসাহিত হন। তার পর থেকেই তিনি বাজপেয়ীকে ঈশ্বরের স্থানে বসান। বাড়িতে একটি মন্দির তৈরি করে সেখানে প্রতিষ্টা করেন তাঁর ছবি। প্রতিদিন সকালে সেখানে প্রার্থনাও করেন।

বাজপেয়ীকে নিয়ে একটি বইও লিখেছেন সঞ্জীব। সেই বই কিছু দিনের মধ্যেই প্রকাশিত হবে। তাঁর সঙ্গে বাজপেয়ীর যে গভীর সম্পর্ক এবং আবেগঘন মুহূর্তের কাহিনি তুলে ধরেছেন ওই বইয়ে। সঞ্জীবের দাবি, তিনি যখন বাজপেয়ীর সঙ্গে দেখা করেছিলেন তখন তাঁর চোখে জল দেখেছিলেন।

উল্লেখ্য, ৯৩ বছরের প্রাক্তন প্রধানমন্ত্রী বর্তমানে দিল্লির এইমস-এ ভর্তি আছেন। সেখানে দীর্ঘ দিন ধরে তাঁর চিকিৎসা চলছে। দ্বিবেদী নিজের ‘বাবা’র জন্য প্রার্থনা নিয়মিত করেন এবং নিজেকে তাঁর সন্তান হিসাবে পরিচয় দেওয়ার অনুমতি চেয়ে আদালতে আবেদন জানিয়েছেন।

তাঁর এমনটাও দাবি, হাইকোর্টে ফয়সলা না হলে তিনি সুপ্রিম কোর্টেও যেতে প্রস্তুত।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here