subhramaniam swamy

ওয়েবডেস্ক: ফের বেসুরো গাইলেন বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী। এক দিকে যখন সমস্ত জনকল্যাণমূলক প্রকল্পে আধার কার্ড বাধ্যতামূলক করার জন্য জোর কদমে নেমে পড়েছে শাসক দল, ঠিক তখনই এই ইস্যুতে নিজের দলের বিরুদ্ধেই মুখ খুললেন তামিলনাড়ুর এই বিজেপি নেতা। সাফ জানিয়ে দিলেন জাতীয় নিরাপত্তার কথা মাথায় রেখে আধার বাধ্যতামূলক করা কখনোই উচিত নয়।

মঙ্গলবার, নিজের টুইটারে বিজেপির এই রাজ্যসভা সাংসদ লেখেন, “আধার কার্ড বাধ্যতামূলক করা জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে ক্ষতিকর। এই ব্যাপারে বিষদে জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দেব আমি। আমি নিশ্চিত সুপ্রিম কোর্ট আধার বাধ্যতামূলক করা বাতিল করে দেবে।”

উল্লেখ্য, সোমবার আধার সংক্রান্ত সমস্ত মামলা পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্ট। নভেম্বর শেষ হওয়ার আগেই ওই বেঞ্চ গঠন করা হবে বলেও জানানো হয়েছে।

আরও পড়ুন: আধার সংক্রান্ত সমস্ত মামলা পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চে পাঠাল সুপ্রিম কোর্ট

আধারের আইনগত ভিত্তি সহ আধার নিয়ে যে সব প্রশ্ন তোলা হয়েছে তা সব পর্যালোচনা করবে শীর্ষ আদালত। এই মুহূর্তে বিভিন্ন সামাজিক প্রকল্পের ভবিষ্যতের প্রশ্ন ঝুলে রয়েছে। পাশাপাশি নিজের মোবাইল নম্বর এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার সংযুক্তিকরণের বিষয়টিও চ্যালেঞ্জের মুখে পড়েছে।

তবে নিজের দলকে এর আগেও তোপ দেগেছেন স্বামী। কিছু দিন আগেই কেন্দ্রকে সতর্ক করে তিনি জানিয়েছেন দেশ ক্রমশ অর্থনৈতিক মন্দার দিকে এগিয়ে চলেছে।

আরও পড়ুন: আধার মামলা: কেন্দ্রের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করার অধিকার নেই, রাজ্যকে ভর্ৎসনা সুপ্রিম কোর্টের

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here