এইচএস ফুলকা এবং বিপিন রওয়াত।

ওয়েবডেস্ক: অমৃতসরে হামলার জন্য দায়ী সেনাপ্রধান বিপিন রওয়াত। এমন মন্তব্য করে বিতর্ক বাঁধিয়ে দিলেন পঞ্জাবের আপ নেতা এইচএস ফুলকা। পরে অবশ্য নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নেন তিনি।

রবিবার অমৃতসরের কাছে একটি ধর্মীয় সভায় বাইকে করে কয়েক জন দুষ্কৃতী এসে জমায়েত লক্ষ করে গ্রেনেড ছোড়ে। ঘটনাস্থলে মৃত্যু হয় তিন জনের। এই ঘটনার সঙ্গে জঙ্গি যোগ রয়েছে বলেই মনে করছে পঞ্জাব পুলিশ। ঘটনার পরেই চিরাচরিত চাপানউতোর শুরু হয়ে গিয়েছে সরকার এবং বিরোধী পক্ষের মধ্যে। এরই মধ্যে বিতর্কিত মন্তব্য করেন ফুলকা।

তিনি বলেন, “কিছু দিন আগে পঞ্জাবে এসে জঙ্গি হামলা নিয়ে কথা বলেছিলেন সেনাপ্রধান। এমনও হতে পারে, নিজের বক্তব্যকে সঠিক প্রমাণিত করার জন্য তিনি নিজেই এই হামলা করিয়েছেন।” এই মন্তব্যের পরে বিতর্ক শুরু হতেই একাধিক টুইট করে ক্ষমা চেয়ে নেন ফুলকা।

এ দিকে এই ঘটনার পরিপ্রেক্ষিতে সাধারণ মানুষের মধ্যে শান্তি বজায় রাখার আবেদন করেছেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ। তিনি বলেন, “অনেক কষ্ট করে শান্তি ফিরে পেয়েছি আমরা। কোনো জঙ্গিগোষ্ঠীকে এই শান্তি বিঘ্ন করতে দেব না।” ঘটনায় মৃতদের পরিবারের প্রতি ৫ লক্ষ টাকার ক্ষতিপূরণ ঘোষণা করেন তিনি। আহতদের বিনামূল্যে চিকিৎসা দেওয়ার ঘোষণাও করেছেন তিনি।

আরও পড়ুন উত্তুরে হাওয়ার দাপট বাড়ছে, রাজ্যে ঠান্ডা কি বাড়বে?

অন্য দিকে এই ঘটনার পরিপ্রেক্ষিতে সরকারের বিরুদ্ধে তোপ দেগেছে বিরোধী অকালি দল। অকালি নেতা সুখবীর সিং বাদল বলেন, “পঞ্জাবের শান্তি এবং সম্প্রীতি বিঘ্নিত করছে কংগ্রেস সরকার। সরকারের কাছে আমাদের আবেদন দয়া করে আগুন নিয়ে খেলবেন না।”

উল্লেখ্য, কিছু দিন আগেই জঙ্গি হামলার সতর্কতা জারি করা হয়েছিল রাজ্যে। ছ’-সাত জঈশ-এ-মহম্মদ জঙ্গি রাজ্যে ঢুকেছিল বলে খবর। এই হামলার নেপথ্যে তারাই কি না, সেই তদন্ত শুরু করেছে পুলিশ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here