আগরতলা: মঙ্গলবার ত্রিপুরার আগরতলার রোড শোয়ের পরে নির্বাচনী সভাও করলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এ দিনই কয়লা পাচার মামলায় সিবিআই জিজ্ঞাসাবাদের মুখোমুখি তাঁর স্ত্রী রুজি। বিজেপি-র উদ্দেশে কার্যত চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে অভিষেক বলেন, “তোমাদের হাতে এজেন্সি, তাও এত ভয় কীসের? যতই বাধা আসুক, মাথা নত করব না। আমি যাতে আগরতলায় আসতে না পারি, তাই স্ত্রীকে সিবিআই চিঠি দিয়েছে। ঢিল মারছে, ভাবছে ধমকাবে, চমকাবে, কাঁচকলা করবে”।

আগামী ২৩ জুন উপনির্বাচন ত্রিপুরায়। ভোট প্রচারে এসেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক। সভামঞ্চ থেকে একযোগে বিজেপি, সিপিএম এবং কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগলেন অভিষেক। মুখ খুললেন তাঁর বাড়িতে সিবিআই হানা নিয়েও।

আচমকা ত্রিপুরার মুখ্যমন্ত্রী বদল নিয়েও কটাক্ষ করেন অভিষেক। বলেন, “২০১৮, ২০১৯, ২০২০, ২০২১ সালে মুখ্যমন্ত্রী বদল করলেন না। তাহলে ২০২২ সালে মুখ্যমন্ত্রী বদল কেন? কারণ তৃণমূল এখানে এসেছে। ভয় পেয়েছে ওরা। কিন্তু তোমার তো কাপড় ছিঁড়ে গিয়েছে, তাপ্পি দিয়ে কীভাবে চলবে? যতদিন গিয়েছে তত ভীতসন্ত্রস্ত হয়েছে বিজেপি। ২০২২ সালে মুখ্যমন্ত্রী বদলেছে, ২০২৩ সালে সরকার বদলাবে”।

উল্লেখ্য, গত ১৪ মে হঠাৎ মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন বিপ্লব দেব। কয়েক ঘণ্টার মধ্য়েই ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী বেছে নেয় বিজেপি। পর দিন ত্রিপুরার রাজভবনে শপথ নেন নতুন মুখ্যমন্ত্রী মানিক সাহা।

উপনির্বাচনের আগে ফের ত্রিপুরার আসার কথা জানিয়ে তৃণমূল নেতা বলেন, “আগস্ট মাস থেকে তৃণমূল ত্রিপুরায় সংগঠন তৈরি করছে। আমাদের উপর বারবার হামলা হয়েছে। আমার কনভয়ে হামলা হয়েছে। আমি আসব শুনলেই ভয় পেয়ে হামলা করে। কালও তৃণমূলের সভায় হামলা হয়েছে। কিন্তু আমরা শেষবিন্দু রক্ত দিয়েও লড়াই করব। আজ এলাম, আবার ২০ তারিখ আসব”।

এ দিন বক্তৃতায় সিবিআই হানা নিয়ে সরব হন অভিষেক। তাঁর কথায়, “আমাকে দুবার দিল্লিতে ডেকেছে। ১০ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছে। তুমি কী করবে? তোমার সঙ্গে ইডি, সিবিআই আছে। আমার সঙ্গে আম জনতা আছে। তোমার ক্ষমতা থাকলে ছুঁয়ে দেখাও। মাথা নত করব না। আমরা ফেসবুকে, ট্যুইটারে পার্টি করি না। এক ইঞ্চি জমি ছাড়িনি। আগামী দিনেও ছাড়ব না”।

আরও পড়তে পারেন:

রাষ্ট্রপতি নির্বাচনকে সামনে রেখে দিল্লি সফরে মমতা বন্দ্যোপাধ্যায়, বৈঠকে যোগ দিচ্ছে কংগ্রেস

কিছুই করেনি সিবিআই! তদন্ত নিয়ে হতাশ মন্তব্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

দেড় বছরে ১০ লক্ষ কর্মী নিয়োগের নির্দেশ, কর্মসংস্থানে বড়ো পদক্ষেপ নরেন্দ্র মোদীর

রাহুল গান্ধীকে ফের তলব ইডি-র, কী এই ন্যাশনাল হেরাল্ড মামলা

আরও এক মুখপাত্রের হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ, বিজেপিতে আরও প্রকট দিলীপ-সুকান্ত দ্বন্দ্ব

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন