এল নতুন মেডিক্যাল রিপোর্ট, তাবরেজ আনসারি গণপিটুনি মামলায় নয়া মোড়

0

ওয়েবডেস্ক: ঝাড়খণ্ডের গণপিটুনির শিকার হওয়া তাবরেজ আনসারির মামলায় নতুন মোড়। তাঁকে গণপিটুনিতে অভিযুক্তদের বিরুদ্ধে পুনরায় খুনের ধারা রজু করল পুলিশ। আট দিন আগেই তাদের রেহাই দিয়েছিল পুলিশ। কারণ ময়নাতদন্তের রিপোর্ট বলেছিল তাবরেজের মৃত্যু মারে নয়, হয়েছে হৃদরোগে।

তাবরেজের মৃত্যু নিয়ে নতুন করে একটি মেডিক্যাল রিপোর্ট এসেছে। সেই রিপোর্টের ভিত্তিতে বুধবার অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে নতুন করে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

উল্লেখ্য, গত ১৭ জুন বাইক চুরির অভিযোগে ঝাড়খণ্ডের সরাইকেলায় তাবরেজ আনসারিকে নৃশংস ভাবে গণধোলাই দেওয়া হয়েছিল। মারধরের সময় তাঁকে দিয়ে জোর করে ‘জয় শ্রীরাম’ ও ‘জয় হনুমান’ও বলানো হয়। নেটদুনিয়ায় সেই ভিডিয়ো ভাইরাল হলে নিন্দার ঝড় বয়ে যায়। পুলিশ তাঁকে সদর হাসপাতালে ভরতি করালে ২২ জুন সেখানেই মারা যান তাবরেজ।

আরও পড়ুন বিজ্ঞানীদের কথা শুনুন, সত্যি কিছু ব্যবস্থা নিন: মার্কিন কংগ্রেসে গ্রেটা থুনবার্গ

কিন্তু ময়নয়াতদন্তের রিপোর্টে জানা যায় খুন নয়, তাবরেজের মৃত্যু হয়েছে হৃদরোগে আক্রান্ত হয়ে। ফলে এই ঘটনায় ধৃত মোট ১২ জনের বিরুদ্ধে খুনের ধারা প্রত্যাহার করে নেয় পুলিশ।

জুলাইয়ের শেষে প্রথম ময়নাতদন্ত রিপোর্টে জানা যায় যে তাবরেজের মৃত্যু হয়েছে হৃদরোগে আক্রান্ত হয়ে। এই রিপোর্টে সন্দেহ হয় পুলিশ প্রশাসনের। যে কারণে তাবরেজের মৃত্যুতে আরও একটি তদন্তের নির্দেশ দেওয়া হয়। কিন্তু সেখানেও একই কারণ জানা যায়। এক পুলিশ আধিকারিক তখন জানান, রিপোর্টে যেমন ফলাফল আসবে, সেই অনুযায়ীই তাঁদের এগোতে হবে।

এর পর আরও একটি মেডিক্যাল রিপোর্ট চাওয়া হয় তাবরেজ মামলায়। নতুন এই রিপোর্টে অবশ্য খুনের উল্লেখ রয়েছে। সেই রিপোর্টের ভিত্তিতে খুনের ধারা দিল পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.