Prakash Raj

ওয়েবডেস্ক: লোকসভা নির্বাচনের আচরণবিধি (মডেল কোড অব কন্ডাক্ট) লঙ্ঘনের জন্য অভিনেতা-রাজনীতিক প্রকাশ রাজের বিরুদ্ধে বেঙ্গলুরুতে মামলা দায়ের করল নির্বাচন কমিশন।

প্রকাশ মধ্য বেঙ্গালুরু কেন্দ্র থেকে একজন নির্দল প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই কেন্দ্রে নির্দল হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করার পাশাপাশি প্রকাশ জানিয়েছিলেন, শুক্রবারই তিনি মনোনয়ন দাখিল করবেন। তার আগের দিনই তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠে, পূর্ব অনুমতি ছাড়া একটি জনসভায় প্রচারের জন্য মাইক্রোফোন ব্যবহার করেছিলেন তিনি। পরে হোয়াটসঅ্যাপে প্রচারিত তাঁর বক্তৃতার ভিডিওর ভিত্তিতে অভিযোগ দাখিল করা হয়েছিল কমিশনে। কমিশনের কর্তারা তা খতিয়ে দেখেই মামলা দায়ের করেন বলে জানা গিয়েছে।

প্রকাশ অবশ্য অভিযোগ ওঠার পরই তা খণ্ডন করেছিলেন। তিনি পুলিশকে জানিয়েছেন, বেঙ্গালুরুর এমজি রো়ডের মহাত্মা গান্ধী সার্কেলের ওই অনুষ্ঠানটি পুরোপুরি অরাজনৈতিক। অনুষ্ঠানটি আয়োজিত হয়েছিল মিডিয়া অ্যান্ড ফ্রিডম এক্সপ্রেশনের ব্যানারে অনুষ্ঠিত হয়েছিল।

[ আরও পড়ুন: এসএসসি চাকরিপ্রার্থীদের অনশন মঞ্চে যোগ দিলেন মন্দাক্রান্তা সেন ]

যদিও জনপ্রতিনিধিত্ব আইনের একাধিক ধারায় এবং কর্নাটক পুলিশ আইনে প্রকাশের বিরুদ্ধে এফআইআর দায়ের করে কমিশন। ওই অনুষ্ঠানের আরও দুই উদ্যোক্তা প্রবীণ এবং অভিলাষ নামে দুই ব্যক্তির বিরুদ্ধেও অভিযোগ দায়ের হয়েছে। স্থানীয় কুব্বন পার্ক থানায় এফআইআর দায়ের করে কমিশনের ফ্লাইং স্কোয়াড।

কমিশনের দাবি. প্রকাশ ওই অনুষ্ঠানে অনুমতি ছাড়াই মাইক্রোফোন ব্যবহার করেছিলেন। হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়া ভিডিওর ভিত্তিতেই এই এফআইআর দায়ের করা হয়েছে। ওই ভিডিওয় দেখা গিয়েছে, তিনি সাধারণের উদ্দেশে ভোট চাইছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here