prakash-raj

ওয়েবডেস্ক: ভোট ঘোষণার আগে থেকেই কর্নাটক চষে বেড়ানো শুরু করেছিলেন মুম্বই ও দক্ষিণী ছবির অভিনেতা প্রকাশ রাজ। সে রাজ্যের বিভিন্ন জেলায় জেলায় ঘুরে সাধারণ মানুষের কাছে একটিই আবেদন রেখেছিলেন- “আর যাই করুন, বিজেপিকে ভোট দেবেন না”। কিন্তু মঙ্গল বিধানসভা ভোটের ফলাফল প্রকাশ শুরু হতেই বিজেপির ১০০-র উপর আসন দখল করার খবরে তাঁকে চরম ভাবে আক্রমণ শুরু হয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এ ব্যাপারে অবশ্য নতুন করে কিছু বলেননি অভিনেতা। কিন্তু কেন?

প্রকাশ তাঁর নিজস্ব কর্মসূচি ‘জাস্ট আস্কিং’ নিয়ে ঘুরে বেড়িয়েছেন কর্নাটক প্রত্যন্ত অঞ্চলেও। সাধারণ মানুষ এবং সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে তাঁর সরাসরি প্রশ্নোত্তরের এই বিশেষ অনুষ্ঠানে বারবার উঠে এসেছে একটিই কথা। তিনি দাবি করেছিলেন, এ দেশের রাজনীতিতে কোনো সাম্প্রদায়িক শক্তির ঠাঁই নেই। ফলে কোনো নির্দিষ্ট রাজনৈতিক দলকে ভোট দেওয়ার আর্জি না জানালেও তিনি বিজেপিকে ভোট না দেওয়ার কথা সাধারণ মানুষের মনে ঢুকিয়ে দেওয়ার চেষ্টা চালিয়ে গিয়েছিলেন। এর জন্য অবশ্য মূল্যও দিতে হয়েছে।

একটি অনুষ্ঠান সেরে ফেরার পথে কিছু দুষ্কৃতী তাঁর উপর হামলা করে। তাঁর গাড়ি লক্ষ্য করে ছোঁড়া হয় ইট। এমনকী গাড়ির দরজা খুলতে হুকুম দিয়ে করা হয় অশ্রাব্য ভাষায় গালিগালাজ। তবুও তিনি থেমে যাননি।

গত সোমবার, ভোট গণনার আগের দিন প্রকাশ টুইটারে লিখেছিলেন, “আমি নিশ্চিত কর্নাটকে বিজেপি সরকার গড়তে পারবে না”। ফলাফল পরিষ্কার হওয়ার পর তাঁর কথার সত্যতা প্রমাণ হওয়ার পথেই। সে কারণেই হয়তো এখনও তিনি নীরব।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন