কংগ্রেস ছাড়লেন বলিউড অভিনেত্রী উর্মিলা মাতণ্ডকর

0
Congress
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: কংগ্রেস ছাড়লেন বলিউড অভিনেত্রী তথা গত লোকসভা ভোটের দলীয় প্রার্থী উর্মিলা মাতণ্ডকর। সূত্রের খবর, তুচ্ছাতিতুচ্ছ ঘটনাকে কেন্দ্র করেও কংগ্রেসের মুম্বই ইউনিটের অন্দরমহলের রাজনীতিতে ক্ষুব্ধ হয়ে তিনি দল ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিলেন। একই সঙ্গে তিনি যোগ্য নেতৃত্ব এবং সুনির্দিষ্ট রাজনৈতিক দৃষ্টিভঙ্গির অভাবের কথা জানিয়েছেন। এ বিষয়ে তিনি পদত্যাগপত্রও পাঠিয়ে দিয়েছেন উচ্চনেতৃত্বের কাছে।

গত লোকসভা ভোটের আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন উর্মিলা। তিনি লোকসভা ভোটে মুম্বই উত্তরের কংগ্রেস প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। নিজের কেন্দ্রে পরাজিত হয়ে তিনি বিশ্বাসঘাতকতার অভিযোগ তুলে মুম্বইয়ের তৎকালীন কংগ্রেস সভাপতি মিলিন্দ দেওরাকে চিঠিও পাঠান।

Urmila Matondkar
ফাইল ছবি

সম্প্রতি জম্মু-কাশ্মীরে নিরাপত্তাজনিত বিধিনিষেধ নিয়ে কেন্দ্রের উদ্দেশে তোপ দেগেছিলেন উর্মিলা। গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীর থেকে ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলোপ করার পর থেকেই বিধিনিষেধ আরোপিত হয়েছিল। সেই উদ্দেশেই পারিবারিক সমস্যার কথা তুলে ধরে কেন্দ্রীয় সরকারের কড়া সমালোচনা করেছিলেন তিনি। তাঁর অভিযোগ, উর্মিলা বলেন, গত ২২ দিন ধরে কাশ্মীরে রয়েছেন তাঁর শ্বশুর-শাশুড়ি। কিন্তু তাঁদের সঙ্গে কথা বলতে পারছেন না তাঁর স্বামী।

[ আরও পড়ুন: এই প্রথম, বিমান চালকের আসনে কোনো আদিবাসী মহিলা ]

একই ভাবে ভোটে পরাজিত হওয়ার পরেও একাধিক ইস্যুতে কেন্দ্রের এনডিএ সরকারের বিরুদ্ধে সরব হতে দেখা যায় তাঁকে। কিন্তু ঘরোয়া কোন্দলের জেরেই তিনি কংগ্রেস ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে তাঁর ঘনিষ্ঠ সূত্রে খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here