‘অধীরজি, এ বার কিন্তু বাড়াবাড়ি হয়ে যাচ্ছে’, লোকসভায় গন্ডগোল নিয়ে সতর্কতা নরেন্দ্র মোদীর

0

খবর অনলাইন ডেস্ক: বুধবার লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) জবাবি ভাষণ দেওয়ার সময় দলের সাংসদদের নিয়ে ওয়াকআউট করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। রাষ্ট্রপতির ভাষণের জবাবি ভাষণ চলাকালীন গন্ডগোল বেঁধে যায় এ দিন। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় যে প্রধানমন্ত্রী বলতে বাধ্য হন, “অধীরজি, অব জ্যাদা হো রহা হ্যায়”।

গত বছর পাশ হওয়া তিনটি বিতর্কিত কৃষি আইনের বিরুদ্ধে স্লোগান তুলতে শুরু করেন কংগ্রেস সাংসদরা। এই তিনটি আইন বাতিলের দাবিতে প্রায় ছ’মাস ধরে প্রতিবাদী কৃষকরা দিল্লি সীমানায় বিক্ষোভ অবস্থান করছেন। এ দিন প্রধানমন্ত্রী ভাষণ চলাকালীন কংগ্রেস সাংসদদের এহেন আচরণে অধ্যক্ষ ওম বিড়লা তাঁদের শান্ত হতে বলেন।

কিন্তু প্রধানমন্ত্রী যখনই কিছু বলতে যান, তখনই বাধার সৃষ্টি করেন লোকসভায় কংগ্রেস দলনেতা অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় যে অধীরকে সতর্ক করে দেন স্বয়ং প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “অধীরজি, এ বার কিন্তু বাড়াবাড়ি হয়ে যাচ্ছে। আমি আপনাকে সম্মান করি। দু:খ পাবেন না, আপনি তৃণমূলের থেকেও বেশি পাবলিসিটি পাবেন। কিন্তু এটা ভালো দেখাচ্ছে না। আপনি কেন এমন করছেন”?

এখানেই থেমে না থেকে প্রধানমন্ত্রী অভিযোগ করেন, এ দিন লোকসভার এই গন্ডগোল পূর্বপরিকল্পিত। তাঁর কথায়, “এ ভাবে হইহট্টগোল এবং বাধা দেওয়া পূর্বপরিকল্পিত একটি চিন্তাভাবনার অংশ। বিভ্রান্তি ছড়িয়ে সঠিক তথ্যকে চেপে দেওয়ার জন্য এই অপ্রয়াস। কিন্তু সত্য অবশ্যই সামনে আসবে। তখন তাঁদের (বিরোধীদের) কাছে কঠিন পরিস্থিতি তৈরি হবে। আপনারা এ ভাবে মানুষের বিশ্বাস অর্জন করতে পারবেন না”।

মোদী দাবি করেন, “লোকসভা এবং রাজ্যসভায় পৃথক অবস্থান নিয়েছে কংগ্রেস। ওরা একটা দ্বিধাবিভক্ত এবং বিভ্রান্ত দল। দেশের জন্য ভালো কিছুই হতে দেবে না”। (আরও পড়তে পারেন: ‘কংগ্রেস এমন দল কারও ভালো হতে দেবে না’, বললেন নরেন্দ্র মোদী, ওয়াকআউট কংগ্রেস সাংসদদের)

কী বললেন অধীররঞ্জন চৌধুরী? দেখুন নীচের ভিডিয়োয়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন