ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীকে একাধিক পরামর্শ দিলেন অধীররঞ্জন চৌধুরী

নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ভিডিও কনফারেন্সের পর লোকসভায় কংগ্রেস দলনেতা অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury) জানান, আগামী ১৪ এপ্রিলের পর দেশজোড়া লকডাউনের মেয়াদ বাড়াতে পারে কেন্দ্র।

বুধবার সর্বদলীয় বৈঠকে অংশ নেন প্রধানমন্ত্রী। ওই বৈঠকের পর অধীর জানান, বর্তমানে করোনাভাইরাস মহামারীর জেরে কৃষিক্ষেত্রে যে সংকটের সৃষ্টি হয়েছে, সেই সমস্যা সমাধানে তিনি একাধিক পরামর্শ দিয়েছেন।

তিনি বলেন, রবি ফসল তোলার জন্য কৃষকদের ২১ দিনের লকডাউন থেকে অব্যাহতি দেওয়া হতে পারে। একই সঙ্গে সারের উপর থেকে সমস্ত রকমের কর প্রত্যাহার করা যেতে পারে।

অধীর বলেন, কংগ্রেস প্রস্তাব দিয়েছে গ্রামীণ কর্মসংস্থান প্রকল্পে এনরেগার অধীনে তালিকাভুক্তদের ফসল তোলার কাজে অগ্রাধিকার দেওয়া উচিত।

আরও পড়ুন নিজামুদ্দিনের জামাতই শুধু নয়, ভারতে করোনারোগী বাড়িয়েছে আরও দুটো ঘটনা

সংবাদ সংস্থা পিটিআইয়ের কাছে বহরমপুরের সাংসদ বলেন, কেন্দ্র লকডাউনের মেয়াদ বাড়াতে পারে। এ দিন তিনি রাজ্যসভায় বিরোধী নেতা গুলামনবি আজাদের সঙ্গেই প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে যোগ দেন।

প্রধানমন্ত্রী রাজনৈতিক দলের প্রতিনিধিদের উদ্দেশে বলেন, “এর পরে আমাদের প্রচুর আচরণগত, সামাজিক এবং ব্যক্তিগত পরিবর্তনগুলি গ্রহণ করতে হবে”। একই সঙ্গে তিনি বলেন, “কোভিড-১৯ (COVID-19‌)-এর পরে আর জীবন আর আগের মতো হবে না”। আরও পড়ুন: লকডাউনের মেয়াদ বাড়াতে পারে কেন্দ্র, সর্বদলীয় বৈঠকে ইঙ্গিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.