অযোধ্যা মামলা থেকে সরানো হল মুসলিম দলগুলির আইনজীবী রাজীব ধাওয়ানকে

0
rajeev dhavan
রাজীব ধাওয়ান। ফাইল ছবি

ওয়েবডেস্ক: অযোধ্যার বিতর্কিত জমি মামলায় মুসলিম দলগুলির প্রতিনিধিত্বকারী আইনজীবী রাজীব ধাওয়ান মঙ্গলবার জানান, তাঁকে ওই মামলা থেকে বরখাস্ত করা হয়েছে।

ধাওয়ান একটি ফেসবুক পোস্টে লিখেছেন, “জমিয়তের প্রতিনিধিত্বকারী অ্যাডভোকেট-অন-রেকর্ড এজাজ মকবুল আমাকে বাবরি মামলা থেকে সরিয়ে দিয়েছেন। যথাযথ কারণ ছাড়াই ‘বরখাস্ত’ গ্রহণ করার একটি আনুষ্ঠানিক চিঠি আমাকে পাঠানো হয়েছে। আমাকে জানানো হয়েছে, মাদানির সিদ্ধান্ত অনুসারেই আমাকে এখান থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাঁর মতে, আমি না কি অসুস্থ। কিন্তু এটা সম্পূর্ণ বাজে কথা”।

গত সোমবারই সুপ্রিম কোর্টের অযোধ্যা রায়ের পুনর্বিবেচনার আর্জি জমা পড়েছে। জমিয়তে উলামায়ে হিন্দ ওই আবেদন জানিয়েছে সুপ্রিম কোর্টের কাছে। ধাওয়ান জানিয়ে দিয়েছেন, তিনি আর ওই পুনর্বিবেচনার আর্জির সঙ্গে কোনো ভাবেই জড়িত নন।

সোশ্যাল মিডিয়ার পোস্টে মাদানির অসুস্থতার যুক্তিকে ‘সম্পূর্ণ বাজে কথা’ বলে উল্লেখ করেছেন ধাওয়ান। “আমাকে বরখাস্ত করার জন্য তাঁর আইনজীবী মকবুলকে নির্দেশ দেওয়ার অধিকার রয়েছে। মুকবুল নির্দেশ পাওয়ার পরই এটা করেছিলেন। তবে বহিষ্কার হওয়ার কারণটি দূষিত এবং অসত্য”, সোশ্যাল মিডিয়ায় দ্বিতীয় পোস্টে ধাওয়ান লিখেছেন।

প্রসঙ্গত, গত সোমবার জমিয়তে উলেমায়ে হিন্দ সুপ্রিম কোর্টের অযোধ্যা রায়ের বিরুদ্ধে পুনর্বিবেচনার আবেদন দায়ের করেছে। সংগঠন সূত্রে দাবি করা হয়েছে, বাবরি মসজিদের পূর্ববর্তী স্থানে মন্দির নির্মাণের নির্দেশ সম্বলিত সুপ্রিম কোর্টের রায়ের বিরুদ্ধে একটি রিভিউ পিটিশন দায়ের করা হয়েছে।

তবে ধাওয়ানকে বরখাস্ত করার সিদ্ধান্ত অযোধ্যা জমি সংক্রান্ত বিতর্ক মামলায় সুপ্রিম কোর্টের রায় দেওয়ার বেশ কয়েক সপ্তাহ পরে নেওয়া হল। সুপ্রিম কোর্টের রায়ে, অযোধ্যার বিতর্কিত জমিতে একটি মন্দির নির্মাণের জন্য হিন্দুদের হাতে তুলে দেওয়া হয়েছিল এবং একটি বিকল্প স্থানে পাঁচ একর জমি সুন্নি ওয়াক্ফ বোর্ডকে মসজিদ নির্মাণের জন্য দেওয়া হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.