Adhir-Ranjan-Chowdhury

ওয়েবডেস্ক: লোকসভায় কংগ্রেসের দলনেতা হিসাবে নতুন দায়িত্ব পেলেন বহরমপুরের সাংসদ অধীররঞ্জন চৌধুরী। মঙ্গলবার আনুষ্ঠানিক ভাবে এই সিদ্ধান্তের কথা জানায় কংগ্রেস। নতুন দায়িত্ব পেয়ে নিজেকে পদাতিক সৈনিক হিসাবেই বর্ণনা করলেন পাঁচবারের সাংসদ।

রাজ্যরাজনীতিতে রবিন হুড নামে পরিচিত অধীরবাবু বরাবরই কেন্দ্রের বিজেপি এবং রাজ্যের তৃণমূল সরকারের তীব্র সমালোচক। এ বারের ভোটেও তাঁর বিরুদ্ধে রাজ্যের শাসক দল প্রার্থী করেছিল এক সময়ে তাঁরই অনুগামী হিসাবে পরিচিত অপূর্ব সরকারকে। গত ২০১৪ সালের থেকে এ বারের লোকসভা ভোটে তাঁর জয়ের মার্জিন কমলেও ৮০ হাজার ভোটে জয়ী হন তিনি। স্বাভাবিক ভাবেই এ দিনের স্বীকৃতি তাঁর সেই কঠিন লড়াইয়ে মান্যতা দিল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

কেন্দ্রে নতুন মন্ত্রিসভা গঠন হয়ে গেলেও কংগ্রেসের লোকসভার দলনেতা মনোনয়ন নিয়ে গড়িমসি চলছিল বেশ কয়েক দিন ধরেই। রাহুল গান্ধীর পাশপাশি শোনা যাচ্ছিল, অধীরবাবু এবং কেরলের কংগ্রেস সভাপতি কে সুরেশ ও কংগ্রেস মুখপাত্র মণীষ তিওয়ারির নামও। তবে শেষমেশ তাঁকেই মনোনীত করল দল

এ দিন সংবাদ সংস্থা এএনআইযের কাছে অধীরবাবু বলেন, “আমাকে একটা দায়িত্ব (লোকসভার দলনেতা) দিয়েছে দল। সামনে থাকতে বলা হয়েছে। আমি বলেছি, ঠিক আছে। আমি পদাতিক সৈনিক। সৈনিকরা আগেই থাকে। পদাতিক সৈনিক হিসেবে লড়াই করব”।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here