narendra-modi
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে এ বারের লোকসভায় লড়েছিল বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের আরজেডি। কিন্তু ভোটের ফলপ্রকাশের পর দেখা যায়, বিহারে মাত্র একটা আসনে কংগ্রেস জিতলেও, শূন্যই থেকে গিয়েছে আরজেডির ঝুলি। সূত্রের খবর, খবর শোনার পর থেকেই খাওয়া-দাওয়া ক্রমশ কমাচ্ছেন জেলবন্দি লালু!

রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (আরআইএমএস)-এ লালুর চিকিৎসা করছেন ডা. উমেশ প্রসাদ। ঘটনাটি তাঁর নজরে পড়েছে। দেখা গিয়েছে, নিজের রুটিন মাফিক খাদ্য তালিকায় ক্রমশ অনীহা দেখাচ্ছেন লালু।

ওই চিকিৎসক জানিয়েছেন, “তাঁর নিয়মিত খাদ্য তালিকায় ব্যাঘাত লক্ষ্য করা যাচ্ছে। তিনি সঠিক ভাবে কোনো খাবারই খাচ্ছেন না”।

একই সঙ্গে ডা. যাদব জানান, “আমরা নিয়ম মেনেই তাঁকে ওযুধপত্র এবং ইনসুলিন দিচ্ছি। পাশাপাশি খাদ্য তালিকা মেনে যাতে তিনি খাবার খান, সে ব্যাপারে অনুরোধও জানিয়েছি”।

দলের একাধিক নেতৃত্ব তাঁর সঙ্গে ইতিমধ্যেই সাক্ষাৎ করেছেন। তাঁরা লালুর মধ্যে নির্বাচনী ফলাফলের প্রভাব দেখেছেন। তাঁকে বেশ উদ্বিগ্ন দেখানোয় তাঁরা প্রবীণ নেতাকে মনে জোর আনার কথাও বলেছেন। জানিয়েছে, এর পরে আরও বড়ো লড়াই রয়েছে বিহার বিধানসভার নির্বাচনে।

প্রসঙ্গত, ৪০ লোকসভা আসনের বিহারে এ বার মোদী-ঝড়ের প্রকোপে এনডিএ জোট জিতেছে ৩৯টি আসনেই। কংগ্রেস বাকি একটি আসন দখল করতে সক্ষম হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here