পটনা: অগ্নি-বিক্ষোভের জেরে রবিবার বিহারে ভোর ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত যাত্রিবাহী ট্রেন চলাচল। শনিবার রাতে এ কথা জানিয়েছেন পূর্ব-মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক বীরেন্দ্র কুমার। তিনি জানান, শনিবার পূর্ব-মধ্য রেলে দিনের বেলা কোনো ট্রেন চলেনি। রাত ৮টার পর ট্রেন চলে। একই নিয়মে রবিবারও ট্রেন চলাচল করবে।

ভারতীয় সেনায় চুক্তিভিত্তিক নিয়োগের প্রকল্প অগ্নিপথের বিরোধিতায় বৃহস্পতিবার থেকে শুরু হওয়া বিক্ষোভ শনিবারও কমার কোনো লক্ষণ ছিল না। সবচেয়ে খারাপ অবস্থা বিহারে। শনিবার রাত ৮টা পর্যন্ত বিহারে ট্রেন চলাচল বন্ধ ছিল। রবিবারও ভোর ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত সমস্ত যাত্রিবাহী ট্রেন চলাচল বন্ধ থাকার কথা জানিয়েছেন বীরেন্দ্র।

শনিবার রাতে তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘‘একটু আগেই জেহানাবাদে একটি যাত্রিবাহী ট্রেনে পাথর ছোড়ার ঘটনা ঘটেছে। আমরা আজ দিনে পূর্ব-মধ্য রেলে কোনো গাড়ি চালাইনি। রাতে চালাচ্ছি। যাত্রীদের নিরাপত্তার স্বার্থে কালও দিনে কোনো গাড়ি চলবে না। রাত ৮টা থেকে যাত্রিবাহী গাড়ি চলবে। তবে সারা দিন মালগাড়ি চলবে।’’

সেনায় চুক্তিভিত্তিক নিয়োগে আপত্তি জানিয়ে পথে নেমেছেন বহু তরুণ। বৃহস্পতিবার থেকে আগুন জ্বলছে দেশের বিভিন্ন প্রান্তে। বিহারেই বিভিন্ন স্টেশনে ভাঙচুর, আগুন লাগানোর ঘটনা ঘটেছে। দাউদাউ করে জ্বলতে দেখা গিয়েছে দাঁড়িয়ে থাকা ট্রেন। রেল সূত্রে খবর, শনিবার দেশ জুড়ে ৩৫০টি ট্রেন বাতিল করা হয়েছে।

আরও পড়তে পারেন:

উচ্চ মাধ্যমিকে অকৃতকার্য হয়ে পাশের দাবিতে আন্দোলন, মালদহের ছাত্রী আত্মঘাতী

বিধানসভার অধিবেশনে নেই, মায়াপুরে দেখা মিলল মুকুল রায়ের

আগে আঘাত করো, পরে চিন্তা! ‘অগ্নিপথ’ বিক্ষোভে কেন্দ্রকে নিশানা বিজেপি সাংসদ বরুণ গান্ধীর

‘অগ্নিপথ’ প্রকল্প নিয়ে অগ্নিগর্ভ পরিস্থিতি, ঘোষণার পর থেকে যে ৫টি বড়ো বদল আনল কেন্দ্র

‘রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হতে চাই না’, বিরোধীদের বিবেচনাধীন তালিকা থেকে নাম প্রত্যাহার ফারুক আবদুল্লার

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন