rajasthan elections
প্রতীকী ছবি

জয়পুর: ভোট যত এগিয়ে আসছে, দলবদলের খেলা তত বাড়ছে রাজস্থানে। কোন দলে গেলে বেশি সুবিধা হবে, সেটাই সম্ভবত হিসেব করে নিচ্ছেন নেতারা। বিজেপি থেকে কংগ্রেস এবং কংগ্রেস থেকে বিজেপিতে নাম লেখানোর হিড়িক পড়েছে রাজ্যে। সম্প্রতি সেই ধরনের কিছু ঘটনাও ঘটে গিয়েছে।

বিজেপির দুই সাংসদ এবং দুই বিধায়কের সামনে দিন দুয়েক আগেই সেই দলে নাম লিখিয়েছেন রাজস্থানের প্রবীণ কংগ্রেস নেতা বানওয়ারিলাল শর্মার ছেলে অশোক শর্মা। আবার একই দিনে বিজেপি থেকে কংগ্রেসে গিয়েছেন শিকারের চার বিজেপি নেতা। তাঁদের মধ্যে একজন রাজ্যের মন্ত্রী অজয় কিলাকের বোন।

বসুন্ধরা রাজে সিন্ধিয়ার নেতৃত্বে রাজস্থানে বিজেপির উন্নয়নেই তিনি শামিল হওয়ার জন্য এই দলে যোগ দিয়েছেন বলে জানিয়েছেন অশোক শর্মা। ঢোলপুরে পানীয় জলের সমস্যা মেটানোর জন্য সিন্ধিয়া অনেক কাজ করেছেন বলেও দাবি করেন তিনি।

আরও পড়ুন সিবিআই দফতরে বিক্ষোভ, গ্রেফতার রাহুল-সহ একাধিক কংগ্রেস নেতা!

অশোকের বাবা কংগ্রেসের হয়ে পাঁচ বারের বিধায়ক নির্বাচিত হলেও, তিনি কোনো সুবিধা পাননি বলেই দাবি করেন অশোক। প্রাক্তন এই কংগ্রেস নেতাকে তাঁদের দলে আনতে পারায় উচ্ছ্বসিত রাজস্থানের মন্ত্রী রাজেন্দ্র রাঠৌর। এর ফলে পূর্ব রাজস্থানে দল অনেক শক্তিশালী হবে বলে দাবি করেন তিনি।

অন্য দিকে শিকারে যে চারজন কংগ্রেসে যোগদান করেছেন তাঁদের মধ্যে রয়েছেন বিজেপির বর্তমান জেলা প্রমুখ মূলচাঁদ মীনা, প্রাক্তন জেলা প্রমুখ তথা কর্পোরেট বিষয়ক মন্ত্রীর বোন বিন্দু চৌধুরী, প্রাক্তন বিধায়ক নারায়ণ রাম বেদা এবং জাট নেতা বিজয় পুনিয়া।

নিজের দল বদল করে এই দলবদলুদের ভাগ্য কী লেখা থাকে সেটাই দেখার।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here