চেন্নাই: এয়ার ইন্ডিয়া (Air India) দেশের বেশ কয়েকটি শহরে আগামী ১৯ মে থেকে বিশেষ ঘরোয়া বিমান পরিষেবা চালু করছে বলে সূত্রের খবর।

জানা গিয়েছে, লকডাউনের (Lockdown) মেয়াদ বাড়লেও এয়ার ইন্ডিয়া আগামী ১৯ মে থেকে ওই বিশেষ ঘরোয়া বিমান পরিষেবা চালু করতে চলেছে। যা চলবে আগামী ২ জুন পর্যন্ত। বিশেষত, লকডাউনের কারণে যাঁরা ভিন রাজ্যে আটকে পড়েছেন, তাঁদের ফেরাতেই ওই বিশেষ বিমানগুলি চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Loading videos...

এ ব্যাপারে এখনও টিকিট বুকিং শুরু না হলেও আগামী কয়েক দিনের মধ্যেই অনলাইনে এই পরিষেবা পাওয়ার জন্য টিকিট বুকিং শুরু হয়ে যাবে বলেও জানা গিয়েছে।

এমনটাও জানা গিয়েছে, বেশির ভাগ বিমানগুলিই দিল্লি, মুম্বই, হায়দরাবাদ এবং বেঙ্গালুরুর মতো শহরগুলি থেকে চালানো হবে। আপাতত স্থির হয়েছে, আগামী ১৯ মে চেন্নাই থেকে এ ধরনের প্রথম বিমানটি চালানো হবে। এ ছাড়া দিল্লি থেকে ১৭৩টি, মুম্বই থেকে ৪০টি, হায়দরাবাদ থেকে ২৫টি এবং কোচি থেকে ১২টি বিমান চালানো হবে।

দিল্লি থেকে আকাশে ওড়া বিমানগুলি জয়পুর, বেঙ্গালুরু, হায়দরাবাদ, অমৃতসর, কোচি, অমদাবাদ, বিজয়ওয়াড়া, গয়া, লখনউ-সহ অন্যান্য জায়গার উদ্দেশে রওনা দেবে।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের (Coronavirus outbreak) কারণে বিশ্বের বিভিন্ন দেশে আটকে পড়া ভারতীয়দের দেশে ফেরাতে ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকার ‘বন্দে ভারত মিশন’ শুরু করেছে। অন্য দিকে দেশের অভ্যন্তরে ভিন রাজ্যে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। এ বার বিমান পরিষেবাও চালু করছে এয়ার ইন্ডিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.