Connect with us

দেশ

আরটিপিসিআর টেস্টে করোনা পজিটিভ ঐশ্বর্য রাই বচ্চন এবং আরাধ্যা

এর আগে রিপোর্ট নেগেটিভ এসেছিল!

ওয়েবডেস্ক: রবিবার আরটিপিসিআর (RTPCR) টেস্টে করোনাভাইরাস (Coronavirus) পজিটিভ হলেন ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan) এবং তাঁর আট বছরের মেয়ে আরাধ্যা (Aaradhya)।

গত শনিবার অমিতাভ বচ্চন এবং অভিষেক বচ্চনের করোনা রিপোর্ট পজিটিভ আসে। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়। এর পর পরিবারের অন্য সদস্যদেরও অ্যান্টিজেন টেস্ট করা হয়। সেখানে জয়া বচ্চন, ঐশ্বর্য এবং আরাধ্যা নেগেটিভ হন।

এ দিনই মুম্বইয়ের মেয়র কিশোরী পেড়নেকর বলেন, “র‍্যাপিড আন্টিজেন (Rapid Antigen) কিট ব্যবহার করে গত রাতেই জয়া বচ্চন ও ঐশ্বর্য রাই বচ্চনের করোনা পরীক্ষা হয়। দু’ জনেরই ফল নেগেটিভ আসে। তবে দু’ জনকেই ১৪ দিনের জন্য কোয়ারান্টাইনে রাখা হয়েছে। কোয়ারান্টাইনের সময়সীমা পেরিয়ে গেলেই আবার তাঁদের করোনা পরীক্ষা করা হবে।”

তবে এ দিন আরটিপিসিআর টেস্টের রিপোর্ট পজিটিভ আসে ঐশ্বর্যা এবং আরাধ্যার। একই সঙ্গে জয়া বচ্চন (Jaya Bacchan) এবং তাঁর মেয়ে শ্বেতা নন্দার ( Shweta Nanda) রিপোর্ট নেগেটিভ এসেছে।

এই খবর জানিয়ে মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে টুইটারে জানান, “ঐশ্বর্য এবং আরাধ্যা কোভিড-১৯ (Covid-19) পজিটিভ হিসাবে শনাক্ত হয়েছেন। বচ্চন পরিবারের দ্রুত আরোগ্য কামনা করছি”।

বৃহন্মুম্বই পুরসভা (BMC) জানায়, গতকাল তাঁদের লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছিল। এ দিন রিপোর্ট হাতে আসার পর ঐশ্বর্য এবং আরাধ্যা কোভিড-১৯ পজিটিভ হিসাবে শনাক্ত হয়েছেন। জয়া বচ্চনের রিপোর্ট নেগেটিভ এলেও ফের তাঁর নমুনা পরীক্ষা করা হবে।

বিএমসির অ্যাডিশনাল কমিশনার সুরেশ কাকানি জানান, এখনও পর্যন্ত বচ্চন পরিবারের মোট ১৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। বাকিদের রিপোর্ট আগামীকাল আসবে।

একই সঙ্গে তিনি বলেন, ঐশ্বর্য এবং আরাধ্যা দু’জনের মধ্যেই মৃদু উপসর্গ রয়েছে। তাঁরা বাড়িতে থেকে চিকিৎসা করাতে চান কি না, এ ব্যাপারে ঐশ্বর্যের কাছ থেকে লিখিত স্বীকারোক্তি চাওয়া হয়েছে।

প্রসঙ্গত, একটি সূত্র দাবি করেছে, সম্প্রতি ডাবিং স্টুডিয়োতে গিয়েছিলেন অভিষেক। কোথা থেকে সংক্রমণ ছড়িয়েছে, তার অনুসন্ধান চালাচ্ছে বিএমসি।

দেশ

চেন্নাইয়ে মজুত প্রচুর টন অ্যামোনিয়াম নাইট্রেট, বেইরুটের ভয়াবহতায় বাড়ছে আতঙ্ক

২০১৫ থেকে চেন্নাই বন্দরে মজুত রয়েছে এই পরিমাণ অ্যামোনিয়াম নাইট্রেট। শুল্ক দফতরের তত্বাবধানে রয়েছে এটি।

খবরঅনলাইন ডেস্ক: প্রশাসনের চূড়ান্ত গাফিলতিতে ভয়াবহ ঘটনা ঘটে গিয়েছে লেবাননের রাজধানী বেইরুটে। ২,৭০০ টন অ্যামোনিয়াম নাইট্রেট বিস্ফোরিত হয়েছে। শহরের একটা অংশ কার্যত ধ্বংস হয়ে গিয়েছে।

বেইরুটের এই ঘটনার পর এ বার আতঙ্ক বাড়ছে চেন্নাইয়ে। কারণ এই শহরে মজুত রয়েছে ৭০০ টন অ্যামোনিয়াম নাইট্রেট।

২০১৫ থেকে চেন্নাই বন্দরে মজুত রয়েছে এই পরিমাণ অ্যামোনিয়াম নাইট্রেট। শুল্ক দফতরের তত্বাবধানে রয়েছে এটি। দফতরের আধিকারিকরা জানান, পাঁচ বছর আগে এই বিপুল পরিমাণ অ্যামোনিয়াম নাইট্রেট বাজেয়াপ্ত করেছিল চেন্নাই বন্দর কর্তৃপক্ষ।

তামিলনাড়ুর শিবকাশীকে দেশের আতসবাজির রাজধানী বলা হয়। সেখানে বাকি তৈরির জন্যই ওই বিস্ফোরক পদার্থ নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু তখন সঠিক ভাবে কাগজপত্র দেখানো হয়নি বলে সেগুলিকে বন্দরেই আটকে দেয় কর্তৃপক্ষ।

তবে বন্দর কর্তৃপক্ষের দাবি, বর্তমানে এই অ্যামোনিয়াম নাইট্রেট বন্দরে নেই, শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।

এই খবরটি জানাজানি হওয়ার পরেই চেন্নাইয়ে আতঙ্ক ছড়িয়েছে। যে কোনো দিন যে কোনো ধরনের ভয়াবহ দুর্ঘটনার আশঙ্কা রয়েই যায়। এই ব্যাপারে টুইট করে পিএমকে প্রধান অম্বুমনি রামাডস বলেন, “বড়ো ধরনের বিপর্যয়ের আশঙ্কা রয়েই যায়। এই ঘটনা যাতে না হয়, সে কারণে অবিলম্বে এই বিস্ফোরককে অন্য কাজে ব্যবহার করা উচিত।”

Continue Reading

দেশ

প্রতিরক্ষা মন্ত্রকের ওয়েবসাইট থেকে গায়েব চিনা অনুপ্রবেশ সংক্রান্ত নথি

খবরঅনলাইন ডেস্ক: প্রতিরক্ষা মন্ত্রকের (Ministry of Defence) ওয়েবসাইট থেকে গায়েব হয়ে গেল চিনা অনুপ্রবেশের নথি। বৃহস্পতিবার সকালে এই ঘটনাটি ঘটেছে।

মে মাসের গোড়ায় গালোয়ানে (Galwan Valley) যে ভাবে চিনা অনুপ্রবেশ ঘটেছিল, সেই সংক্রান্ত নথি বৃহস্পতিবার বিকেলে প্রতিরক্ষা মন্ত্রকের ওয়েবসাইটে আপলোড করা হয়।

সাইটের ‘হোয়াটস্‌ নিউ’ বিভাগে ‘এলএসি-তে চিনা আগ্রাসন’ শিরোনামে লেখা হয়েছিল, ‘‘২০২০ সালের ৫ মে থেকে লাদাখের নিয়ন্ত্রণরেখা বিশেষত গালওয়ান উপত্যকায় চিনের হানাদারি বাড়ে। মে মাসের ১৭-১৮ তারিখে চিনারা কংরং নালা, গোগরা এবং প্যাংগং লেকের উত্তর পাড়ে এলএসি অতিক্রম করে।’’

এলএসি-তে উত্তেজনা কমাতে দু’পক্ষের ডিভিশন এবং কোর কমান্ডার স্তরের বৈঠকের উল্লেখও ছিল উধাও হওয়া নথিতে। ছিল ১৫ জুনের গালওয়ান সংঘর্ষ এবং তার পরে ২২ জুন কোর কমান্ডার স্তরের দ্বিতীয় বৈঠক ও কূটনৈতিক স্তরের আলোচনায় মুখোমুখি অবস্থান থেকে ‘সেনা পিছনো’ (ডিসএনগেজমেন্ট) এবং ‘সেনা সংখ্যা কমানো’ (ডিএসক্যালেশন)-র প্রক্রিয়ার বিষয়ে আলোচনার প্রসঙ্গও।

ওই নথিটিই বৃহস্পতিবার সকালে প্রতিরক্ষা মন্ত্রকের ওয়েবসাইট থেকে গায়েব হয়ে যায়। সংশ্লিষ্ট লিঙ্কটিও আর কাজ করছে না। মন্ত্রকের এক আধিকারিক আজ সকালে বলেন, ‘‘আমরা এ রকম কাজ করিনি।’’

গালওয়ান সংঘর্ষের চার দিন পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সর্বদল বৈঠকে বলেছিলেন, ‘‘ওখানে (লাদাখ) কেউ আমাদের সীমান্ত পেরিয়ে ঢুকে আসেনি। ওখানে আমাদের এলাকায় কেউ ঢুকেও বসে নেই।’’ এ বার সরকারি ওয়েবসাইট থেকেও মুছে গেল লাদাখে চিনা সেনার অনুপ্রবেশের প্রসঙ্গ।

Continue Reading

দেশ

ফিরল নির্ভয়া-কাণ্ডের স্মৃতি, দিল্লিতে ধর্ষণের পর মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে ১২ বছরের কিশোরী

এখনও কোনো আসার কথা শোনাতে পারেননি চিকিৎসকরা। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে, সে বিষয়ে কোনো ধারণাই করতে পারছ না ওই কিশোরীর পরিবারের সদস্যরা।

Child Rape

খবরঅনলাইন ডেস্ক: নির্ভয়া-কাণ্ডে দোষীদের কয়েক মাস আগেই ফাঁসি হয়েছে। কিন্তু তাতে যে কাজের কাজ কিছুই হয় না, সেটা আরও একবার বোঝা গেল। আবার সেই দিল্লিতেই নৃশংসতার শিকার হল ১২ বছরের এক কিশোরী।

ওই নাবালিকার উপর যৌন অত্যাচার চালিয়ে তাকে খুনের চেষ্টা করল অপরাধীরা। দিল্লির এইমসের (AIIMS) এখন সে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। এখনও পর্যন্ত অভিযুক্তদের কারও খোঁজ পায়নি পুলিশ। পকসো (POCSO Act) আইনে মামলা দায়ের করে শুরু হয়েছে তদন্ত। ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

রাজধানীর পশ্চিম বিহারের বাসিন্দা এই নাবালিকা। মা,বাবা, দিদির সঙ্গে থাকত সে। তাঁরা সকলেই একটি কাপড়ের কারখানায় কাজ করেন। বুধবার দুপুরের সে বাড়িতে একা থাকার সুযোগে জনা কয়েক দুষ্কৃতী ঢুকে পড়ে। চলে লাগাতার যৌন অত্যাচার।

পরিবারের সদস্যরা বাড়ি ফিরে মেয়েটিকে মেঝেতে শুয়ে কাতরাতে দেখেন। রক্তে ভেসে যাচ্ছিল সে। পরিবারের সদস্যদের বয়ান অনুযায়ী, যৌন অত্যাচারের পর তাকে খুনের চেষ্টা করা হয়েছিল। মাথায়, মুখে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর চিহ্ন মিলেছে।

এই অবস্থায় সঙ্গে সঙ্গে নাবালিকাকে উদ্ধার করে প্রথমে নিকটবর্তী সঞ্জয় গান্ধী মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে এইমসে নিয়ে যাওয়া হয় ওই কিশোরীকে।

এখনও কোনো আসার কথা শোনাতে পারেননি চিকিৎসকরা। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে, সে বিষয়ে কোনো ধারণাই করতে পারছ না ওই কিশোরীর পরিবারের সদস্যরা।

বৃহস্পতিবার এই ঘটনায় তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন কেজরিওয়াল। টুইটে এ দিন তিনি বলেন, “এই ঘটনা আমাকে পুরোপুরি ভাবে নাড়িয়ে দিয়েছে। দোষীরা স্বাধীন ভাবে চলাফেরা করলে সেটা সহ্য করতে পারব না।”

এর পর এইমসে ওই কিশোরীকে দেখতে যান তিনি। সেখানে বলেন, “ওর শারীরিক অবস্থা এখনও সংকটজনক। অপারেশন হয়েছে। ২৪ থেকে ৪৮ ঘণ্টা না গেলে কিছুই বলা যাবে না।”

পশ্চিম বিহার পুলিশের জয়েন্ট কমিশনার জানিয়েছেন, ঘটনার খবর পেয়েই তাঁরা তদন্তে নেমেছেন। ওই এলাকার সিসিটিভি ফুটেজ জোগাড় করে তা খতিয়ে দেখা হচ্ছে। দুষ্কৃতীরা এলাকার মধ্যেই গা-ঢাকা দিয়েছে বলে অনুমান তাঁর।

দ্রুত তাদের গ্রেফতার করার আশ্বাস দিয়েছেন ওই পুলিশ আধিকারিক। তবে এই ঘটনা আবার প্রমাণ করে দিয়ে গেল যে দিল্লির আইনশৃঙ্খলা ব্যবস্থা ২০১২ সালে যে রকম ছিল, এখনও সেই রকমই রয়েছে।

Continue Reading
Advertisement
দেশ3 mins ago

চেন্নাইয়ে মজুত প্রচুর টন অ্যামোনিয়াম নাইট্রেট, বেইরুটের ভয়াবহতায় বাড়ছে আতঙ্ক

বিজ্ঞান7 mins ago

করোনা রোগীর মৃত্যুর ঝুঁকি কমাতে প্লাজমা থেরাপির কোনো ভূমিকা নেই, বলেছে এইমসের অন্তর্বর্তী বিশ্লেষণ

কেনাকাটা19 mins ago

এই ১০ টির মধ্যে আপনার প্রয়োজনীয় প্রোডাক্টটি প্রাইম ডে সেলে কিনতে পারেন

দেশ21 mins ago

প্রতিরক্ষা মন্ত্রকের ওয়েবসাইট থেকে গায়েব চিনা অনুপ্রবেশ সংক্রান্ত নথি

Child Rape
দেশ41 mins ago

ফিরল নির্ভয়া-কাণ্ডের স্মৃতি, দিল্লিতে ধর্ষণের পর মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে ১২ বছরের কিশোরী

দেশ1 hour ago

দেশের একাধিক রাজ্যে বৃষ্টি-বিপর্যয়, দুর্গত মানুষের হাহাকার

রাজ্য1 hour ago

বেসরকারি বাস-মিনিবাসের একাধিক কর মকুব করল নবান্ন

দেশ2 hours ago

হাইকোর্টে সাময়িক স্বস্তি অশোক গহলৌতের

দেশ9 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৫৬২৮২, সুস্থ ৪৬১২১

গাড়ি ও বাইক1 day ago

পেট্রোলচালিত গাড়ি ‘এস-ক্রস’ বাজারে নিয়ে এল মারুতি সুজুকি

ক্রিকেট1 day ago

আইপিএলের নিয়মাবলি: গুচ্ছের টেস্টিং, চলা-ফেরায় নিয়ন্ত্রণ, একটি দলের জন্য একটি হোটেল

ক্রিকেট1 day ago

অঘটন! ৩২৯ তাড়া করে বিশ্বচ্যাম্পিয়নদের হারাল আয়ারল্যান্ড

দেশ1 day ago

রুপোর ইট দিয়ে রামমন্দিরের শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

ক্রিকেট2 days ago

বিতর্কের মধ্যেই আইপিএলের সঙ্গত্যাগ করল চিনা সংস্থা ভিভো

রাজ্য3 days ago

লকডাউনের সূচি ফের বদলাল রাজ্যে

প্রযুক্তি1 day ago

শাওমি, বাইডু-সহ আরও বেশ কয়েকটি চিনা সংস্থার অ্যাপ নিষিদ্ধ করল কেন্দ্র

রবিবারের খবর অনলাইন

কেনাকাটা

কেনাকাটা19 mins ago

এই ১০ টির মধ্যে আপনার প্রয়োজনীয় প্রোডাক্টটি প্রাইম ডে সেলে কিনতে পারেন

খবরঅনলাইন ডেস্ক : চলছে অ্যামাজনের প্রাইমডে সেল। প্রচুর সামগ্রির ওপর রয়েছে অনেক ছাড়। ৬ ও ৭  তারিখ চলবে এই সেল।...

কেনাকাটা18 hours ago

শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল, জেনে নিন কোন জিনিসে কত ছাড়

খবরঅনলাইন ডেস্: শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল। চলবে ২ দিন। চলতি মাসের ৬ ও ৭ তারিখ থাকছে এই অফার।...

things things
কেনাকাটা6 days ago

করোনা আতঙ্ক? ঘরে বাইরে এই ১০টি জিনিস আপনাকে সুবিধে দেবেই দেবে

খবরঅনলাইন ডেস্ক : করোনা পরিস্থিতিতে ঘরে এবং বাইরে নানাবিধ সাবধানতা অবলম্বন করতেই হচ্ছে। আগামী বেশ কয়েক মাস এই নিয়মই অব্যাহত...

কেনাকাটা1 week ago

মশার জ্বালায় জেরবার? এই ১৪টি যন্ত্র রুখে দিতে পারে মশাকে

খবরঅনলাইন ডেস্ক: একে করোনা তায় আবার ডেঙ্গুর প্রকোপ শুরু হয়েছে। এই সময় প্রতি বারই মশার উৎপাত খুবই বাড়ে। এই বারেও...

rakhi rakhi
কেনাকাটা2 weeks ago

লকডাউন! রাখির দারুণ এই উপহারগুলি কিন্তু বাড়ি বসেই কিনতে পারেন

সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে মনের মতো উপহার কেনা একটা বড়ো ঝক্কি। কিন্তু সেই সমস্যা সমাধান করতে পারে অ্যামাজন। অ্যামাজনের...

কেনাকাটা2 weeks ago

অনলাইনে পড়াশুনা চলছে? ল্যাপটপ কিনবেন? দেখে নিন ৪০ হাজার টাকার নীচে ৬টি ল্যাপটপ

ইনটেল প্রসেসর সহ কোন ল্যাপটপ আপনার অনলাইন পড়াশুনার কাজে লাগবে জেনে নিন।

কেনাকাটা2 weeks ago

করোনা-কালে ঘরে রাখতে পারেন ডিজিটাল অক্সিমিটার, এই ১০টির মধ্যে থেকে একটি বেছে নিতে পারেন

শরীরে অক্সিজেনের মাত্রা বুঝতে সাহায্য করে এই অক্সিমিটার।

কেনাকাটা3 weeks ago

লকডাউনে সামনেই রাখি, কোথা থেকে কিনবেন? অ্যামাজন দিচ্ছে দারুণ গিফট কম্বো অফার

খবরঅনলাইন ডেস্ক : সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে দোকানে গিয়ে রাখি, উপহার কেনা খুবই সমস্যার কথা। কিন্তু তা হলে উপায়...

laptop laptop
কেনাকাটা3 weeks ago

ল্যাপটপ কিনবেন? দেখে নিন ২৫ হাজার টাকার মধ্যে এই ৫টি ল্যাপটপ

খবরঅনলাইন ডেস্ক : কোভিভ ১৯ অতিমারির প্রকোপে বিশ্ব জুড়ে চলছে লকডাউন ও ওয়ার্ক ফ্রম হোম। অনেকেই অফিস থেকে ল্যাপটপ পেয়েছেন।...

কেনাকাটা4 weeks ago

হ্যান্ডওয়াশ কিনবেন? নামী ব্র্যান্ডগুলিতে ৩৮% ছাড় দিচ্ছে অ্যামাজন

খবরঅনলাইন ডেস্ক : করোনাভাইরাস বা কোভিড ১৯ এর সঙ্গে লড়াই এখনও জারি আছে। তাই অবশ্যই চাই মাস্ক, স্যানিটাইজার ও হ্যান্ডওয়াশ।...

নজরে

Click To Expand