তিহাড় জেল থেকে বেরোলেন অজয় চৌতালা, অংশ নিচ্ছেন ছেলে দুশ্যন্তর শপথ অনুষ্ঠানে

0

ওয়েবডেস্ক: ছেলে জেজেপি নেতা দুশ্যন্ত চৌতলার শপথগ্রহণের কয়েক ঘণ্টা আগে বাবা অজয় ​​চৌতালাকে তিহাড় জেল থেকে দুই সপ্তাহের জন্য ছুটি দেওয়া হল। গত শনিবারই তিহাড় জেল কর্তৃপক্ষ তাঁর দু-সপ্তাহের ছুটি মঞ্জুরের কথা ঘোষণা করেছিলেন।

দুশ্য়ন্ত রবিবার হরিয়ানার উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন। ছেলের শপথগ্রহণ অনুষ্ঠানে অজয় উপস্থিত থাকবেন বলে জেজেপি সূত্রে খবর। জেল থেকে বেরনোর সময় সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে আনন্দিত অজয় বলেন, “দুশ্যন্ত মাত্র ১১ মাস আগে নিজের রাজনৈতিক দলটি প্রতিষ্ঠা করেছিল”।

অজয় ২০১৩ সাল থেকে তিহাড় জেলে বন্দি রয়েছেন। অজয় এবং তাঁর বাবা ওমপ্রকাশ চৌতালাকে ২০১৩ সালের জানুয়ারি মাসে দিল্লির একটি আদালত তিন হাজারেরও বেশি শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে দোষী সাব্যস্ত করেছিল। দু’জনকেই শিক্ষক পদপ্রার্থীদের কাছ থেকে সুযোগ করে দেওয়ার বিনিময়ে ঘুষ নেওয়ার জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল।

Dushyant chautala

গত শনিবার সন্ধ্যায় আচমকা তিহাড় জেলের ডিজি (কারাগার) সন্দীপ গোয়েল জানান, “অজয়কে দু’সপ্তাহের জন্য ‘সাময়িক ছুটি’ দেওয়া হয়েছে এবং কারাগার থেকে বের হওয়ার দিন থেকেই এই ছুটির মেয়াদ শুরু হবে”।

উল্লেখ্য, অজয় তাঁর বাবা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমপ্রকাশ চৌতলার সঙ্গেই তিহাড় জেলে বন্দি ছিলেন। তবে কোনো কারণে, অজয়কে ‘সাময়িক ছুটি’তে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেন কারা কর্তৃপক্ষ।

[ আরও পড়ুন: নতুন ইনিংস শুরু করার পর আনন্দিত ববি দেওলের একটাই আক্ষেপ! ]

শনিবার জেজেপির সমর্থনে বিজেপির সরকার গঠনের দাবিকে মান্যতা দিয়ে হরিয়ানার রাজ্যপাল সত্যদেও নারায়ণ আর্য সরকার গঠনের আমন্ত্রণ জানিয়েছেন। মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর জানিয়েছেন, রবিবার তাঁর সঙ্গেই উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন দুশ্যন্ত।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন