বিজেপির ওপর ক্ষুব্ধ সব থেকে পুরোনো শরিক, নির্বাচনে একা লড়ার সিদ্ধান্ত

0
BJP Bengal
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: তাদের একমাত্র বিধায়ককে নিজেদের দলে ভিড়িয়ে নিয়েছে বিজেপি। সে কারণেই তাদের ওপরে ক্ষুব্ধ সব থেকে পুরোনো শরিক শিরোমণি অকালি দল। ফলে হরিয়ানার আসন্ন নির্বাচনে একা লড়ার সিদ্ধান্ত নিল তারা।

বৃহস্পতিবার বিজেপিতে যোগদান করেন হরিয়ানায় অকালি দলের একমাত্র বিধায়ক বলকউর সিং। মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টরের কাজে অনুপ্রাণিত হয়ে তিনি দলবদল করেছেন বলে জানান।

এর পরেই অকালি দল অভিযোগ করে তাদের প্রতি বিশ্বাসঘাতকতা করেছে গেরুয়া শিবির। দলের মুখপাত্র দলজীত চিমা বলেন, “যখন আসন সমঝোতার কথাবার্তা চলছিল, তখনই এই অনৈতিক কাজটা করল বিজেপি। এর প্রতিবাদেই আমরা জোট ছেড়ে বেরিয়ে একা লড়ার সিদ্ধান্ত নিয়েছি।”

বিজেপির সুখদুঃখে সব সময় পাশে ছিল তারা, এ কথাই মনে করিয়ে দেওয়া হয়েছে বিজেপিকে। এমনকি অকালি দলের সঙ্গে ঐক্যবদ্ধ ভাবে লড়ার অঙ্গিকার যে বিজেপি করেছিল, সেটাও মনে করিয়ে দিয়েছেন চিমা।

আরও পড়ুন আমরি কাণ্ডের ছায়া উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে, মৃত্যু রোগীর

আসন্ন হরিয়ানা নির্বাচনে শান্তি, সম্প্রীতি এবং সংখ্যালঘুদের অধিকারই যে তাদের মূল ইস্যু হতে চলেছে, সে কথা জানিয়ে দিয়েছে অকালি দল।

উল্লেখ্য, হরিয়ানার অকালির প্রভাব বেশি না থাকলেও, পঞ্জাবে বিজেপির সঙ্গে জোটে অকালিই বড়ো শরিক। পঞ্জাবে নির্বাচন এখনও আড়াই বছর পর, হরিয়ানার সিদ্ধান্ত পঞ্জাবে প্রভাব ফেলে কি না, সেটাই দেখার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here