লখনউ: “অখিলেশের ওপর আমার আশীর্বাদ আছে। উত্তরপ্রদেশের নির্বাচনে দলের হয়ে আমি সক্রিয় ভাবে প্রচার চালাব” – এক সাক্ষাৎকারে এ কথা বলেছেন মুলায়ম সিংহ যাদব। অখিলেশ যাদবের নেতৃত্বাধীন সমাজবাদী পার্টির অংশটিকে স্বীকৃতি দিয়ে নির্বাচন কমিশন তাদের জন্য ‘সাইকেল’ প্রতীকটি বরাদ্দ করার দিন কয়েক পর বাবা মুলায়ম ছেলে অখিলেশের প্রতি সমর্থনের কথা স্পষ্ট করে বললেন। তাঁর কথায়, “দলে এখন সব ঠিকঠাক চলছে”।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিমুদ্রাকরণ অভিযানের খোলাখুলি সমালোচনা করলেন মুলায়ম। বলেছেন, এর ফলে গরিব মানুষ প্রচণ্ড সমস্যায় পড়েছেন। বিজেপি-র নিন্দা করে মুলায়ম বলেন, রাজনৈতিক মুনাফা লোটার জন্য তারা একটা ভয়ের পরিবেশ তৈরি করার চেষ্টা করছে।

সমাজবাদী পার্টির কোঁদল সম্পর্কে মুলায়ম বলেন, “অব সব কুছ ঠিক হ্যায়। অতীতে যা ঘটে গেছে, তা গেছে। সে সব অতীত। তরকার কে বারে মে হম বাত নেহি করেঙ্গে (কোঁদল নিয়ে আমি কিছু বলব না)। এখন আমরা ফের সরকার গড়ার জন্য কাজ করছি।”

অখিলেশকে সমর্থনের প্রসঙ্গে মুলায়ম বলেন, ও ভালো কাজ করেছে। আর যাই হোক, ও আমার ছেলে। যাতে আবার সরকার গড়তে পারে তার জন্য ওর প্রতি আমার আশীর্বাদ রয়েছে। নিজের অসুস্থতার খবর মিথ্যে বলে উড়িয়ে দিয়ে মুলায়ম বলেন, “হম র‍্যালিজ অওর সভা মে জায়েঙ্গে… জরুর জায়েঙ্গে। কে বলেছে, আমি অসুস্থ, আমাকে দেখে কি মনে হচ্ছে?”

মুলায়ম অবশ্য পরিষ্কার জানিয়ে দেন, সপা ও কংগ্রেসের প্রস্তাবিত কোয়ালিশন সম্পর্কে  তিনি বিশেষ কিছু জানেন না। তিনি বলেন, কথা চলছে, কংগ্রেসের সঙ্গে কোয়ালিশন হলে বিধানসভা নির্বাচনে সপার পক্ষে ভালোই হবে।          

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here