ওয়েবডেস্ক: সমুদ্রপথে ঢুকতে পারে পাকিস্তানি জঙ্গিরা। গোয়ান্দা সূত্রে এই তথ্য পাওয়ার পরে চূড়ান্ত সতর্কতা জারি করা হল গুজরাতের সব বন্দরে।

বৃহস্পতিবার সকালে গোয়েন্দা রিপোর্টে বলা হয়, “গুজরাতে জঙ্গি হামলা চালানোর জন্য কচ্ছ দিয়ে সমুদ্রপথে ভারতের ঢোকার চেষ্টা করছে জঙ্গিরা।” জঙ্গিরা ছাড়াও পাকিস্তানের এসএসজি কমান্ডোরাও ছোটো নৌকো ব্যবহার করে ভারতীয় জলসীমায় ঢুকে পড়তে পারে বলে জানানো হয়েছে।

এই রিপোর্ট পাওয়ার পরেই কান্ডলা-সহ গুজরাতের সমস্ত সমুদ্রবন্দরে সতর্কতা বাড়িয়ে দেওয়া হয়েছে। বন্দরের আধিকারিকদের চূড়ান্ত ভাবে প্রস্তুত থেকে কড়া নজরদারি চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। সন্দেহজনক কোনো নৌকো দেখলেই সঙ্গে সঙ্গে যেন নৌবাহিনীকে খবর দেওয়া হয় সে কথাও বলা হয়েছে।

উল্লেখ্য, কিছু দিন আগেই নৌবাহিনীর তরফ থেকে জানানো হয়েছিল সমুদ্রপথে হামলা চালানোর জন্য প্রস্তুতি নিচ্ছে পাক জঙ্গিরা। তবে তারাও সব হামাওলা আটকানোর জন্য তৈরি, এমনও জানিয়েছিল নৌবাহিনী।

আরও পড়ুন ২ অক্টোবর থেকে ভারতে নিষিদ্ধ হবে ছ’টি প্লাস্টিকজাত দ্রব্য

এগারো বছর আগে মুম্বইয়ের ২৬/১১ হামলার সময়ে অজমল কাসাব-সহ জঙ্গিরা সমুদ্রপথেই হানা দিয়েছিল। সে বার সমুদ্রে ঢিলেঢালা নিরাপত্তাকে এই হামলার পেছনে দায়ী করা হয়েছিল। তবে ওই হামলার পর থেকে নিরাপত্তা এখনও যথেষ্ট বাড়ানো হয়েছে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন