খবরঅনলাইন ডেস্ক: ক্ষমতায় এলে বিহারের সব বাসিন্দাকে বিনামূল্যে কোভিড-টিকা দেওয়া হবে, ভোটের মুখে এমনই প্রচার শুরু করে প্রবল চাপের মুখে পড়েছে বিজেপি। ইতিমধ্যেই তীব্র তোপ দাগতে শুরু করেছে বিরোধীরা। চাপের মুখে এ বার মুখ খুললেন কেন্দ্রীয় মন্ত্রী প্রতাপ ষড়ঙ্গী (Pratap Sarangi)।

রবিবার তিনি জানান, শুধু বিহার নয়, সব ভারতীয়কেই বিনামূল্যে এই টিকা দেওয়া হবে। তবে কেন্দ্রীয় মন্ত্রীর এই দাবির মধ্যে আদৌ কতটা যুক্তি রয়েছে সে প্রশ্ন থেকেই যায়।

Loading videos...

চলতি সপ্তাহে বিহার বিধানসভা নির্বাচন শুরু হতে চলেছে। নির্বাচনী প্রচারে বিহারবাসীর জন্য বিনামূল্যে কোভিড ভ্যাক্সিন দেওয়ার ঘোষণা করে জোরদার বিতর্ক উসকে দিয়েছে বিজেপি। কেন্দ্রের শাসকদলের বিরুদ্ধে বিরোধীরা অতিমারি নিয়ে রাজনীতিকরণের অভিযোগ তোলেন। পরিস্থিতি সামলাতে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন সাফাই দেন, ঘোষণাটি নিতান্তই নির্বাচনী ইস্তেহারের অংশ। 

কোভিড প্রতিষেধক ভ্যাক্সিন তৈরি হলে তা সমস্ত দেশবাসীর জন্য বিনামূল্যে দেওয়া হবে বলে গত ২০ অক্টোবর ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এতে সরকারের জনপ্রতি ৫০০ টাকা খরচ হবে বলে জানান ষড়ঙ্গী।  

আগামী নভেম্বর ওড়িশায় উপনির্বাচন উপলক্ষে প্রচারে এসে কেন্দ্রীয় মন্ত্রী ওড়িশার খাদ্য সরবরাহ ও গ্রাহক পণ্য উন্নয়ন মন্ত্রী আর পি সোয়াইঁয়ের অভিযোগের জবাবে বিনামূল্যে কোভিড ভ্যাক্সিন সরবরাহ নিয়ে মন্তব্য করেন।  

ইতিমধ্যে তামিলনাডু, মধ্যপ্রদেশ, অসম ও পুদুচেরির সরকার রাজ্যবাসীকে বিনামূল্যে ভ্যাক্সিন দেওয়ার ঘোষণা করেছে। এমন ঘোষণা কেন ওড়িশার ক্ষেত্রে করা হল না তাই নিয়ে কেন্দ্রে বিজেপি-র দুই মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ও প্রতাপ ষড়ঙ্গীর উদ্দেশে প্রশ্ন ছুড়ে দিয়েছিলেন সোয়াইঁ। তার জবাবেই এমন কথা বলেন কেন্দ্রীয় মন্ত্রী।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

গভীর সংকটে সৌমিত্র চট্টোপাধ্যায়, দেওয়া হতে পারে ভেন্টিলেশনে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.