কুম্ভমেলায় ঘাটের ১০০ মিটারের মধ্যে ছবি তোলা নিষিদ্ধ করল ইলাহাবাদ হাইকোর্ট

0
kumbhomela
কুম্ভমেলার প্রতীকী ছবি

প্রয়াগরাজ (ইলাহাবাদ): গঙ্গা নদীতে মহিলাদের স্নান করা অথবা ডুব দেওয়ার কোনো রকম ছবি কোনো দৃশ্য বা ছাপা মাধ্যমে প্রকাশ করা যাবে না। ইলাহাবাদ হাইকোর্টের একটি বেঞ্চ এমনটাই নির্দেশ দিয়েছে উত্তরপ্রদেশ সরকার আর কুম্ভমেলার আয়োজক সংস্থাগুলিকে। পাশাপাশি সংবাদমাধ্যমগুলিকেও এ বিষয়ে সতর্ক করেছে হাইকোর্ট।

ঘাটের ১০০ মিটারের মধ্যে ছবি তোলা নিষিদ্ধ। বিচারপতি পি কে এস বাঘেল আর বিচারপতি পঙ্কজ ভাটিয়ার বেঞ্চ এ দিন আয়োজকদের ওপর চরম অসন্তোষ প্রকাশ করেন। বলেন, এর আগের নিষেধাজ্ঞা অমান্য করেছে তারা। অসীম কুমারের করা একটি আবেদনের প্রেক্ষিতে এই কথা বলে বেঞ্চ। এই আবেদনের পরবর্তী শুনানি ৫ এপ্রিল।

আরও পড়ুন – মোদী ঠিকই বলছেন, তাঁকে ভয় পাওয়ার মতো একাধিক কারণ রয়েছে

প্রসঙ্গত, ইলাহাবাদের অর্থাৎ বর্তমানের প্রয়াগরাজে এর আগে ১৫ জানুয়ারি মকর সংক্রান্তি আর ৪ ফেব্রুয়ারি মৌনী  অমাবস্যা উপলক্ষ্যে চলেছে দু’ দফার শাহিস্নান। বসন্ত পঞ্চমী উপলক্ষ্যে চলছে কুম্ভমেলার তৃতীয় শাহিস্নান। দু’ কোটিরও বেশি পুণ্যার্থী এই স্নানের জন্য মুখিয়ে আছেন। ৪৯ দিন ধরে চলা এই অনুষ্ঠানে বিশ্বের সব থেকে বেশি মানুষ এক সঙ্গে অংশগ্রহণ করেন। তিন হাজার দু’শ হেক্টর জায়গায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। নিরাপত্তার জন্য হাজার হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। এই মেলা চলবে ৪ মার্চ পর্যন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here