ধর্ষণের অভিযোগ ওড়ালেও, জওয়ানদের বিরুদ্ধে তদন্ত হবে বলে জানালেন ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী

0
657

রায়পুর: এক দিকে তিনি বলছেন নিরাপত্তাবাহিনীর বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগ ভিত্তিহীন, আবার অন্য দিকে সেই তিনিই বলছেন সেই সব অভিযোগের তদন্ত করা হবে। তিনি ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী রমন সিংহ।

ছত্তীসগঢ়ে নিরাপত্তাবাহিনীর বিরুদ্ধে স্থানীয় আদিবাসীদের ওপর অত্যাচারের অভিযোগ দীর্ঘদিনের। গত এপ্রিলে রাজ্যের সুকমা জেলায় ১৪ বছরের এক আদিবাসী কিশোরীকে ধর্ষণ করার অভিযোগ ওঠে নিরাপত্তাবাহিনীর বিরুদ্ধে। ওই কিশোরীর বাবা ওই অভিযোগ করেন।

এর পরিপ্রেক্ষিতে একটি সাক্ষাৎকারে রমন সিংহ বলেন, “নিরাপত্তাবাহিনী আমাদের দেশকে রক্ষা করে। আমাদের দেশের জন্য তারা নিজেদের প্রাণ দিয়ে দেয়। তাদের বিরুদ্ধে এ রকম অভিযোগ তোলা সম্পূর্ণ ভিত্তিহীন। তবে অভিযোগ যখন তোলা হয়েছে, এর সঠিক তদন্তও হবে।”

আদিবাসী অঞ্চলে কাজ করা সাংবাদিকদের গ্রেফতার করা বা হেনস্থা করার অভিযোগও ওঠে পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। এই অভিযোগেরও তদন্ত হবে বলে জানান মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “আমার মনে হয় না সাংবাদিকদের হেনস্থা করার কোনো আগ্রহ পুলিশের রয়েছে বলে। এই অভিযোগ খতিয়ে দেখার জন্য মুখ্যসচিবের নেতৃত্বে একটা কমিটি গঠন করা হয়েছে। কোনো অভিযোগ যদি প্রমাণিত হয় তা হলে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।”

প্রসঙ্গত গত জানুয়ারিতে ১৬ জন আদিবাসী মহিলাকে ধর্ষণ করার অভিযোগ উঠেছিল রাজ্য পুলিশের বিরুদ্ধে। এই ঘটনায় রাজ্যকে দায়ী করেছিল জাতীয় মানবাধিকার সংগঠন।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here