CBI Chief Alok Verma

ওয়েবডেস্ক: বৃহস্পতিবার সন্ধ্যায় সিবিআইয়ের ডিরেক্টর পদ থেকে সরিয়ে দমকলে পাঠানো হয়েছিল অলোক বর্মাকে। নতুন সেই দায়িত্ব নিতে অস্বীকার করলেন বর্মা। নতুন পদ থেকে ইস্তফাও দিয়েছেন তিনি। অন্য দিকে নিজের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআর প্রত্যাহার করার জন্য রাকেশ আস্থানার করা আবেদন খারিজ করল দিল্লি হাইকোর্ট। সব মিলিয়ে সিবিআই নাটক এখন ক্রমশ জটিল আকার ধারণ করছে।

৪৮ ঘণ্টা আগেই সিবিআইয়ের ডিরেক্টর পদে পুনর্বহাল হয়েছিলেন বর্মার। কিন্তু সেই পদে বেশিক্ষণ থাকতে পারেননি তিনি। বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁকে অপসারণ করা হয়। তাঁর অপসারণের পক্ষে মত দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং সুপ্রিম কোর্টের বিচারপতি একে সিকরি। অন্য দিকে কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে সেই সিদ্ধান্ত বিরোধিতা করেন।

rakesh asthana cbi
রাকেশ আস্থানার ফাইল ছবি

এ দিকে দমকল দফতরের ডিরেক্টর জেনারেল করা হলেও, বর্মা সেই পদে বসতে নারাজ। শুক্রবারই পার্সোনাল অ্যান্ড ট্রেনিং ডিপার্টমেন্টকে বর্মা নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন।

এ দিকে নিজের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগে দায়ের হওয়া এফআইআর প্রত্যাহার করার জন্য দিল্লি হাইকোর্টে আবেদন করেছিলেন রাকেশ আস্থানা। সেই আবেদন এ দিন খারিজ করে দিয়েছে আদালত।

আরও পড়ুন সিবিআই অধিকর্তা অলোক বর্মার অপসারণের নেপথ্যে এক মাংস ব্যবসায়ী!

নিজের আবেদনে আস্থানা বলেছিলেন, শুধুমাত্র ব্যক্তিগত অভিসন্ধি থেকেই তাঁর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ এনেছিলেন সিবিআইয়ের সদ্য অপসারিত ডিরেক্টর অলোক বর্মা। এই আবেদন খারিজ করার পাশাপাশি দশ সপ্তাহের বিরুদ্ধে এই অভিযোগের তদন্ত করে তার রিপোর্ট জমা দেওয়ার জন্য সিবিআইকে নির্দেশ দিয়েছে আদালত।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here