কোভিড উদ্বেগ! উৎসবের মরশুমে করোনা টেস্ট ছাড়া তাজমহলে প্রবেশ নিষেধ

0

নয়াদিল্লি: আবারও ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলতে চলেছে করোনা। চিন এবং আরও কিছু দেশে করোনার বাড়বাড়ন্তে উদ্বেগ এসে পৌঁছেছে ভারতেও। পরিস্থিতি বিবেচনায় রেখে দেশের পর্যটনের অন্যতম আকর্ষণ আগরার তাজমহল কর্তৃপক্ষকেও সতর্ক করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন আগরার জেলা স্বাস্থ্য তথ্য আধিকারিক।

বুধবারই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য জানিয়েছিলেন, “কোভিড এখনও চলে যায়নি। বিশ্বের বেশ কিছু দেশে করোনা সংক্রমণের সংখ্যা বেড়েছে। সেই কারণে, পরিস্থিতি পর্যালোচনায় আধিকারিক এবং বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠক করেছি। নজরদারি বাড়ানোর উপরে জোর দেওয়ার কথা বলেছি। যে কোনও পরিস্থিতি সামলাতে আমরা প্রস্তুত”।

প্রতিদিন প্রচুর পরিমাণে দেশি-বিদেশি পর্যটকরা আসেন আগরার তাজমহল দেখতে। এখন বড়দিন এবং ইংরাজি নববর্ষের মতো উৎসবকে কেন্দ্র করে ভিড় বাড়ার কথা। সরকারি সূত্র অনুসারে তাঁদের সফরের আগে একটি করোনা টেস্ট করাতে হবে। জেলা স্বাস্থ্য তথ্য আধিকারিক (আগরা) অনিল সৎসঙ্গী বলেছেন, “স্বাস্থ্য বিভাগ ইতিমধ্যেই সংক্রমণের বিস্তার রোধে টেস্ট শুরু করেছে। সতর্কতা জারি থাকায়, সমস্ত দর্শনার্থীদের জন্য করোনা টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে।”

প্রসঙ্গত, বিশ্বের বেশ কিছু দেশে আতঙ্ক ছড়াচ্ছে করোনা। চিন, জাপান, ব্রাজিল, আমেরিকার পর্যটকদের পাশাপাশি এ সব দেশ থেকে ফেরত আসা মানুষের ওপর নজর রাখবে স্বাস্থ্য বিভাগ। সর্দি, কাশির পাশাপাশি করোনার উপসর্গ পরীক্ষা করা হবে। হোটেল অপারেটরদেরও সতর্ক করা হয়েছে। সর্দি, কাশি ও জ্বরের রোগীদের মাস্ক পরার পরামর্শ দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: ফের জামিনের আর্জি খারিজ, ইংরাজি নতুন বছরের শুভেচ্ছা জানালেন পার্থ

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন