গোষ্ঠীদ্বন্দ্ব মেটার কোনো চিহ্নই নেই, সনিয়ার কাছে সিধুর নামে নালিশ করে এলেন অমরিন্দর সিংহ

0

খবরঅনলাইন ডেস্ক: রাজ্যে বিধানসভা নির্বাচনের বাকি আর ৭ মাস। কিন্তু পঞ্জাবে কংগ্রেসের অভ্যন্তরীণ দ্বন্দ্বে ইতি পড়ার কোনো লক্ষণ নেই। এ বার প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোৎ সিংহ সিধুর বিরুদ্ধে সনিয়া গাঁধীর কাছে নালিশ ঠুকলেন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংহ।

অমরিন্দর জানিয়েছেন, লাগাতার তাঁর বিরুদ্ধে কুকথা বলে চলেছেন সিধু। তাতে সরকার চালানোই মুশকিল হয়ে দাঁড়িয়েছে। যত শীঘ্র সম্ভব সিধুকে নিয়ে একটা বিহিত করতে হবে বলে সনিয়াকে জানান তিনি। কিন্তু কংগ্রেস সভানেত্রীর কাছে তাঁকে সকলের সঙ্গে মানিয়ে নিয়ে চলার নির্দেশ দিয়েছেন বলে দলীয় সূত্রে খবর।

কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, সামনের বছর নির্বাচনের আগে অভ্যন্তরীণ কলহ মিটিয়ে ফেলাই লক্ষ্য দলের। অমরিন্দরকে সে কথা সাফ জানিয়ে দিয়েছেন সনিয়া। সিধুকে সঙ্গে নিয়েই তাঁকে চলতে হবে। 

এমনিতেই কংগ্রেসের দুর্দিন চলছে। এর ওপরে পঞ্জাব যদি হাতছাড়া হয়ে যায় তা হলে আরও বিপদে পড়বে কংগ্রেস। পঞ্জাব যাতে হাতছাড়া না হয়, তার জন্য অমরিন্দরের সরকার এবং প্রদেশ কংগ্রেস নেতৃত্বের মধ্যে বোঝাপড়া থাকা অত্যন্ত দরকার।

শুধু তাই নয়, পঞ্জাবে অন্তর্দ্বন্দ্ব মেটাতে আগামী দিনে সরকারে রদবদলও ঘটানো নিয়েও অমরেন্দ্রর সঙ্গে সনিয়া দীর্ঘ আলোচনা করেছেন বলে কংগ্রেস সূত্রে খবর।

পঞ্জাব কংগ্রেসের দায়িত্ব হাতে পাওয়ার পর এক মাসও কাটেনি, ফের অমরিন্দরের বিরুদ্ধে আক্রমণে শান দিতে শুরু করেছেন সিধু। ফলে জটিল পরিস্থিতি আর কতটা জটিল হয় এখন সেটাই দেখার।

আরও পড়তে পারেন

পুলিশের কাজে ‘বাধা’, অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূলের ৬ নেতামন্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করল ত্রিপুরা পুলিশ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন