দিনভর বিক্ষোভ, বিকেলে তৃণমূল সাংসদদের সঙ্গে বৈঠকে বসলেন অমিত শাহ

0

কলকাতা: অবশেষে ত্রিপুরার পরিস্থিতি নিয়ে দিল্লিতে তৃণমূলের প্রতিনিধিদলের সঙ্গে দেখা করতে রাজি হলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তৃণমূলের তরফে জানানো হয়েছে নর্থ ব্লকে দিনভর ধরনার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে ফোন করে ত্রিপুরা পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য তৃণমূলের প্রতিনিধিদের সময় দেন।

বিকেল ৪টেয় অমিতে বাসভবনে শুরু হয় বৈঠক। অমিতের বাসভবনে ওই বৈঠকে আগরতলায় সায়নী ঘোষের গ্রেফতারি এবং ত্রিপুরার আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি নিয়ে প্রতিবাদ জানানো হয় বলে তৃণমূল সূত্রের দাবি।

প্রসঙ্গত উল্লেখ্য, সোমবার সকালেই ত্রিপুরার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য অমিতের সাক্ষাতের অনুমতি চেয়েছিলেন তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন। কিন্তু তিনি তৃণমূল সাংসদদের দেখা করার সময় দেননি বলে জানা গিয়েছে। এর পর তৃণমূল সাংসদরা নর্থ ব্লকে অমিতের দফতরের বাইরে বসে পড়েন এবং বিক্ষোভ দেখান।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার বিকেলে দিল্লি যাওয়ার আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর আচরণ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন। তবে তিনি বলেন, ‘‘আমাদের সাংসদের ওঁর (অমিত) বাংলোর সামনে ধরনায় বসতে চেয়েছিলেন। কিন্তু আমি বারণ করে বলেছি, কারও বাসভবনে সামনে ধরনা দেওয়া উচিত নয়।”

অমিত শাহ এখন তৃণমূল সাংসদদের সঙ্গে বৈঠকে বসতে রাজি হওয়ায় এখন কী কথাবার্তা হয়, সেটাই দেখার।

আরও পড়তে পারেন

বেতন বৈষম্যের প্রতিবাদে নার্সদের মিছিলে অবরুদ্ধ হল কলকাতা

মেঘের আনাগোনায় ফের ঊর্ধ্বমুখী তাপমাত্রা, বুধবার থেকে নতুন করে পারদ পতনের সম্ভাবনা

মুকুল রায় বিধায়ক থাকবেন কি না, বিধানসভার স্পিকারকে তাড়াতাড়ি সিদ্ধান্ত নিতে বলল সুপ্রিম কোর্ট

প্রধানমন্ত্রীর সঙ্গে বিএসএফ নিয়ে আলোচনাই মূল উদ্দেশ্য, দিল্লি রওনা হলেন মমতা বন্দ্যোপাধ্যায়

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে পদযাত্রার অনুমতি না দিলেও পথসভার অনুমতি দিল আগরতলা প্রশাসন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন