হায়দরাবাদ: বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে বার অমিত শাহের মুখে বাংলার নাম। বৈঠকে প্রস্তাব পেশ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, “বিজেপি খুব তাড়াতাড়ি পশ্চিমবঙ্গে ক্ষমতা দখল করবে”।

খুব তাড়াতাড়ি পশ্চিমবঙ্গে ক্ষমতা দখল?

তবে শুধু বাংলা নয়, অমিত শাহের কথায়, বিজেপি-র নিশানায় দেশের বাকি অ-বিজেপি রাজ্যগুলিও। দু’দিনের জাতীয় কর্মসিমিতির বৈঠকে নেওয়া রাজনৈতিক প্রস্তাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, “বিজেপি খুব তাড়াতাড়ি তেলেঙ্গানা ও পশ্চিমবঙ্গে ক্ষমতা দখল করবে। সেই সঙ্গে কেরল, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু এবং ওড়িশায় ক্ষমতা দখলও বিজেপির লক্ষ্য”।

বছরখানেক আগে পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটেও নবান্ন দখলের লক্ষ্য নিয়ে ঝাঁপিয়েছিল বিজেপি। সেই পরিকল্পনার অন্যতম কারিগর ছিলেন অমিত শাহ। তিনি দু’শো আসন টপকানোর লক্ষ্য বেঁধে দিয়েছিলেন। কিন্তু তিন অংক ছুঁতে পারেনি বঙ্গ-বিজেপি।

পরিবারতন্ত্রের রাজনীতি থেকে মুক্তি পাবে বাংলা!

রবিবার অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা জানান, পশ্চিমবঙ্গে পরিবারতন্ত্র চলছে বলেও অভিযোগ করেন শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “পরিবারতন্ত্রের রাজনীতি থেকে মুক্তি পাবে বাংলা। বাংলা এবং তেলঙ্গনার মানুষ পরিবারতন্ত্রের রাজনীতি থেকে মুক্তি পাবে”।

কংগ্রেসকে নিশানা করে তিনি আরও বলেন, “বিরোধীরা ছত্রভঙ্গ, কংগ্রেস নিজের অস্তিত্ব রক্ষার লড়াই করছেন। মোদীকে ভয় পাচ্ছে কংগ্রেস। কংগ্রেস পারিবারিক দল হয়ে গিয়েছে। পরিবারের হাত থেকে ক্ষমতা চলে যাওয়ার ভয়ে সভাপতি নির্বাচনই করছে না”।

বাংলায় পরিবারতন্ত্রের রাজনীতি সম্পর্কে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “অসাড় কথা বলছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বাংলার মানুষের সমর্থন, আশীর্বাদ নিয়ে পশ্চিমবঙ্গের সরকার চলছে। সেখানে যদি কারও আত্মীয় নিজের যোগ্যতা প্রমাণ করে রাজনীতিতে আসেন, সমস্যা কোথায়? উনি কার কথা বলছেন, ভোটের আগে সিবিআই দেখিয়ে শুভেন্দু অধিকারী, শিশির অধিকারী, দিব্যেন্দু অধিকারী, সৌমেন্দু অধিকারীকে নেওয়া হচ্ছে, গোটা অধিকারী প্রাইভেট লিমিটেডকে নিয়ে বাংলা দখলের ছক কষছেন তখন পরিবারতন্ত্রের কথা মনে পড়েনি”!

আরও পড়তে পারেন:

দুধ দিচ্ছে চার মাসের বাছুর! তাজ্জব তুফানগঞ্জ

মহারাষ্ট্রের স্পিকার নির্বাচিত হলেন বিজেপির রাহুল নরবেকর, জানুন তাঁর সম্পর্কে ৭টি তথ্য

বিরোধীদের উপর কেন্দ্রীয় এজেন্সির ব্যবহার কল্পনার বাইরে, মোদীকে তোপ রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন