amit shah

ওয়েবডেস্ক: রাজনৈতিক বিরোধিতা করতে গিয়ে কি শালীনতার মাত্রাটাই ভেঙে ফেললেন না বিজেপি সভাপতি অমিত শাহ? প্রবল তাচ্ছিল্যে রাহুল গান্ধীকে সম্বোধন করার পরে এখন এই প্রশ্নটাই ঘুরে ফিরে আসছে রাজনৈতিক মহলে।

জয়পুরে দলীয়কর্মীদের একটি সভায় বক্তব্য রাখতে গিয়েছে কংগ্রেস সভাপতিকে ‘বাবুয়া’ বলে সম্বোধন করেন অমিত। সেই সঙ্গে তিনি বলেন, কংগ্রেসকে বিরোধী হিসেবে পেয়ে বিজেপি খুবই ভাগ্যবান।

কেন বিজেপি ভাগ্যবান সে কথাও বলেছেন বিজেপি সভাপতি। তাঁর কথায়, একের পর এক রাজ্যের নির্বাচনে হেরে মাত্র কয়েকটা উপনির্বাচনে জিতেই সন্তুষ্ট থাকা কংগ্রেসকে বিরোধী আসনে পাওয়া খুবই ভাগ্যের ব্যাপার। অমিত বলেন, “আমরা আটটা উপনির্বাচন হেরেছি। কিন্তু ওদের থেকে ১৪টা রাজ্য ছিনিয়ে নিয়েছি।”

রাহুলের বিরুদ্ধে তোপ দাগতে গিয়ে একটা হিসেবও ভুলে যান অমিত। তা হল ১৯৯৯ থেকে ২০০৪ দেশে কী সরকার ছিল তার হিসেব। অমিতের মতে, ৭০ বছর ধরেই দেশকে শাসন করে গিয়েছে কংগ্রেস। যদিও ১৯৭৭ থেকে ১৯৮০ এবং ১৯৯৬ থেকে ২০০৪ পর্যন্ত কংগ্রেস শাসন ক্ষমতায় ছিল না। এর মধ্যে ১৯৯৯ থেকে ২০০৪ পর্যন্ত কেন্দ্রে ছিল বিজেপির নেতৃত্বাধীন এনডিএ সরকার।

অন্য দলগুলির সঙ্গে বিজেপির কী তফাত সেটাও বলে দেন অমিত। তাঁর মতে, অন্য দলগুলিতে নেতারা দলের সব কিছু, কিন্তু বিজেপিতে কর্মীরা দলের সব কিছু। মোদীর কাজের জন্যই যে ভারতের কুড়িটা রাজ্যে এখন এনডিএর সরকার সে কথাও বলতে ভোলেননি অমিত।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here