সনিয়া গান্ধীর ‘লকডাউন’ কটাক্ষে ঝাঁজিয়ে উঠলেন অমিত শাহ

প্রতিনিধিত্বমূলক ছবি

নয়াদিল্লি: করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে কেন্দ্রের দেশব্যাপী লকডাউন ঘোষণার কড়া সমালোচনা করলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী (Sonia Gandhi)। বৃহস্পতিবার তিনি কেন্দ্রের সিদ্ধান্তকে ‘অপরিকল্পিত’ আখ্যা দেন। তাঁর কটাক্ষের পাল্টা জবাব দিতে ছাড়লেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

এ দিন কংগ্রেস ওয়ার্কিং কমিটির (CWC) একটি বৈঠকে ভিডিও কনফারেন্সে যোগ দেন সনিয়া। তিনি বলেন, দেশ জুড়ে লকডাউন যেমন বিশৃঙ্খলার সৃষ্টি করেছে, তেমনই কয়েক লক্ষ পরিযায়ী শ্রমিকের যন্ত্রণা বাড়িয়ে তুলেছে।

তিনি বলেন, ” করোনাভাইরাস (Coronavirus) সংক্রমণ ঠেকাতে ২১ দিনের এই লকডাউন দরকার ছিল-ই। কিন্তু যে ধরনের অপরিকল্পিত পদ্ধতিতে এই লকডাউন চাপিয়ে দেওয়া হয়েছে, তাতে কয়েক লক্ষ পরিযায়ী শ্রমিকের জীবনে দুর্দশা এবং যন্ত্রণা আরও গভীর হয়েছে”।

কংগ্রেস সভানেত্রীর কটাক্ষের পাল্টা প্রতিক্রিয়া দিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, মানুষকে বিভ্রান্ত করা বন্ধ করে কংগ্রেস জাতীয় স্বার্থ নিয়ে চিন্তা করুক।

বেশ কড়া ভাষাতেই তিনি বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে ভারত ঘরে-বাইরে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়ছে। কোভিড-১৯ (Covid-19)-এর বিরুদ্ধে দেশের ১৩০ কোটি মানুষ একত্রিত হয়েছে। কংগ্রেস তুচ্ছ রাজনীতি করছে। এমন কঠিন সময়ে তারা জাতীয় স্বার্থ নিয়ে চিন্তা করুক, এ ভাবে মানুষকে বিভ্রান্ত করার দরকার নেই”।

আরও পড়ুন: লকডাউনের জেরে টেলিভশনের দর্শক সংখ্যায় সর্বকালীন রেকর্ড

বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি অমিতের কথার রেশ ধরেই বর্তমান সভাপতি জে পি নাড্ডা (JP Nadda) বলেন, “কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর মন্তব্য অসংবেদনশীন এবং অশালীন। এটা রাজনীতি করার সময় নয়, সকলের প্রয়োজন দেশের জন্য কিছু করা”।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.