Uddhav Thackeray and Amit Shah

ওয়েবডেস্ক: আগামী কোনো ভোটেই এক সঙ্গে না লড়ার সিদ্ধান্ত বহু দিন আগেই ঘোষণা করে দিয়েছেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। তবে সরকার টিকিয়ে রাখতে তিনি এনডিএ থেকে সমর্থন প্রত্যাহার করেননি। এটুকুই যা ক্ষীণ আশা। দিল্লিতে গিয়ে শিবসেনা সাংসদরা মমতা বন্দ্যোপাধ্যায় বা চন্দ্রবাবু নায়ডুদের সঙ্গে একান্তে আলোচনা করলেও এড়িয়ে চলেন বিজেপি প্রতিনিধিদের। তবুও শেষ চেষ্টা করতে আসরে নামছেন খোদ বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

দলের ৩৮তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে মুম্বই যাচ্ছেন অমিত। আগামী শুক্রবার গোটা মুম্বই জুড়ে একগুচ্ছ কর্মসূচি রয়েছে তাঁর। তবুও সেই ব্যস্ততার মাঝে সময় বের করে তিনি যে উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা করতে চান, সে কথা গোপন করেননি দলের মহারাষ্ট্রের নেতৃত্বের কাছে।

সচরাচর অমিত শিবসেনার সদর দরজামুখো খুব একটা হননি গত কয়েক মাসে। এর আগে রামনাথ কোবিন্দকে রাষ্ট্রপতি নির্বাচনের সময় তিনি এক বার উদ্ধবের সঙ্গে দেখা করতে যান। এক বিজেপি নেতা একটি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, “লোকসভা ভোটের আর মাত্র বছরখানেক বাকি। পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে এনডিএ বাহিনী প্রস্তুত করার জন্য এখন থেকেই ঝাঁপিয়ে পড়েছেন সভাপতি। ফলে শিবসেনা আদতে কী চাইছে সেই বিষয়টিও পরিষ্কার হওয়া দরকার।” উল্লেখ্য, গত মাসে বামপন্থী কৃষক সংগঠনের ডাকা কর্মসূচিতে শিবসেনা যে ভাবে খুল্লমখুল্লা অংশ নিয়েছে, তাতে বিব্রত বোধ করছেন স্থানীয় বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুন: শিব সেনাকে ছোট্ট ‘উপহার’ অক্ষয় কুমারের, উঠছে বিজেপির সঙ্গে দূরত্বের প্রশ্ন

সূত্রের খবর, ইতিমধ্যেই না কি রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যানের পদটি শিবসেনাকে ছেড়ে দেওয়ার প্রস্তাব দিয়েছে বিজেপি। এমনকি, মহারাষ্ট্রের আগামী বিধানসভা সেনাকে দ্বিগুণ সংখ্যক আসন ছেড়ে দেওয়ারও আকর্ষণীয় প্রস্তাব পেড়ে রেখেছে বিজেপি। সব মিলিয়ে অমিতের দলীয় কর্মসূচিতে অংশগ্রহণে মুম্বই যাত্রা যে শিবসেনার সঙ্গে দর কষাকষির জন্যও বরাদ্দ থাকছে তা এক প্রকার নিশ্চিত।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন