Connect with us

দেশ

উমর খালিদের মুক্তির দাবিতে সরব অমিতাভ ঘোষ, মীরা নায়ার-সহ দুশোর বেশি বিদ্বজ্জন

বিদ্বজ্জনেরা বলেছেন, উমর খালিদের বিরুদ্ধে তদন্তের নামে যা চলছে তা আসলে ‘পূর্ব পরিকল্পিত ভাবে এক জন প্রতিপক্ষ খুঁজে নিয়ে তাঁকে হেনস্থা করা’।

Published

on

Umar Khalid
ঊমর খালিদ। ফাইল চিত্র।

খবর অনলাইন ডেস্ক: জেএনইউ-এর প্রাক্তন ছাত্র উমর খালিদের (Umar Khalid) মুক্তির দাবিতে তাঁর সমর্থনে বিবৃতি দিলেন দুশোরও বেশি জাতীয় ও আন্তর্জাতিক শিক্ষাবিদ, পণ্ডিত ও শিল্পী। গত ফেব্রুয়ারির দিল্লি দাঙ্গায় (Delhi Riots) তাঁর ‘ভূমিকা’র জন্য বন্দি রয়েছেন উমর খালিদ।

বিদ্বজ্জনেরা বলেছেন, উমর খালিদের বিরুদ্ধে তদন্তের নামে যা চলছে তা আসলে ‘পূর্ব পরিকল্পিত ভাবে এক জন প্রতিপক্ষ খুঁজে নিয়ে তাঁকে হেনস্থা করা’। দিল্লি পুলিশ (Delhi Police) উমর খালিদকে ইউএপিএ-র (অবৈধ কার্যকলাপ প্রতিরোধ আইন, UAPA) ধারা মোতাবেক মিথ্যা মামলায় জড়িয়েছে।

নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ, CAA) এবং জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি, NRC) বিরুদ্ধে প্রতিবাদ জানানোর জন্য খালিদ-সহ যাঁদের মিথ্যা মামলায় জড়িয়ে কারাবন্দি করে রাখা হয়েছে, তাদের মুক্তির দাবি জানিয়েছেন ওই বিদ্বজ্জনেরা। তাঁরা চান, ভারতীয় সংবিধানের প্রতি দায়বদ্ধ থেকে সরকারি চাকুরেরা নিরপেক্ষতা বজায় রাখার যে শপথ নেন, সেই শপথের কথা মনে রেখে দিল্লি পুলিশ দিল্লি দাঙ্গা নিয়ে তদন্ত করুক।

বিবৃতিতে জাতীয় ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ২০৮ জন বিদ্বজ্জন সই করেছেন। এঁদের মধ্যে রয়েছেন ভাষাবিদ নোয়াম চোমস্কি, লেখক সলমন রুশদি, অমিতাভ ঘোষ, অরুন্ধতী রায়, রামচন্দ্র গুহ ও রাজমোহন গান্ধী, চলচ্চিত্রনির্মাতা মীরা নায়ার ও আনন্দ পটবর্ধন, ইতিহাসবিদ রোমিলা থাপার ও ইরফান হাবিব এবং সমাজকর্মী মেধা পাটকর এবং অরুণা রায় প্রমুখ।

তাঁরা লিখেছেন, “আমরা সংহতি প্রকাশ করতে এবং ক্ষোভ জানাতে সাহসী তরুণ স্কলার ও সমাজকর্মী উমর খালিদের পাশে দাঁড়িয়েছি। তাঁকে দেশদ্রোহিতা, হত্যার ষড়যন্ত্র এবং ভারতের কঠোর সন্ত্রাসবিরোধী আইন ইউএপিএ-র বিভিন্ন ধারায় অভিযুক্ত করা হয়েছে। সমস্ত মতদ্বৈধতাকে অপরাধের তকমা দেওয়ার প্রক্রিয়া গত কয়েক বছর ধরে চলছে এবং এমনকি কোভিড ১৯ অতিমারির মধ্যেও মিথ্যা অভিযোগে অবিরাম রাজনৈতিক গ্রেফতারি চালিয়ে বিচারের আগেই নিরীহদের শাস্তি দেওয়া হচ্ছে।”

তাঁরা বলেছেন, “যে ২১ জনকে সন্ত্রাসবিরোধী আইন বলে মিথ্যা অভিযুক্ত করা হয়েছে, তাদের মধ্যে ১৯ জনই মুসলিম। আমরা যদি ধরে নিই, তাদের পরিচিতিই তাদের অপরাধ, তা হলে ধর্মনিরপেক্ষ রাষ্ট্রসমূহের আন্তর্জাতিক গোষ্ঠীতে ভারতের মাথা হেঁট হয়ে যাবে। এই ব্যক্তিরা সন্ত্রাসবাদী নন এবং দিল্লি দাঙ্গা নিয়ে পুলিশের যে তদন্ত চলছে, তা আদতে তদন্ত নয়। তা হল পূর্ব পরিকল্পিত ভাবে প্রতিপক্ষ খুঁজে নিয়ে তাঁদের হেনস্থা করা।”

বিবৃতিতে বলা হয়েছে, বেশ কিছু বিজেপি নেতা “‘বিশ্বাসঘাতকদের গুলি করে মারার জন্য’ সমর্থকদের উত্তেজিত করতে ঘৃণ্য বক্তৃতা দিয়েছেন”, কিন্তু “তাঁদের বিরুদ্ধে কোনো অভিযোগ দায়ের করা হয়নি।”

বিবৃতিতে স্বাক্ষরকারীরা বলেছেন, “দুর্ভাগ্যজনক ভাবে বিজেপি নেতা কপিল মিশ্রের ভূমিকা নিয়ে ন্যূনতম পুলিশি যাচাই হয়নি। অথচ ইনি ২০২০-এর ২৩ ফেব্রুয়ারি উত্তর-পূর্ব দিল্লিতে পুলিশের ডেপুটি কমিশনারের পাশে দাঁড়িয়ে হুমকি দিয়ে বলেন, সিএএ-র প্রতিবাদকারীদের যদি সরিয়ে দেওয়া না হয়, তা হলে তাঁর সমর্থকরা গোটা ব্যাপারটা নিজেদের হাতে তুলে নেবে। ২৩ ফেব্রুয়ারি থেকে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত দিল্লিতে যে দাঙ্গা চলে এই বক্তৃতাই তাতে ইন্ধন জুগিয়েছিল বলে অভিযোগ। অথচ তার বদলে তরুণ প্রতিবাদকারীদের টার্গেট করে জেলে পুরে দেওয়া হল।”

খবর অনলাইনে আরও পড়তে পারেন

দিল্লি দাঙ্গার চার্জশিটে সলমন খুরশিদ, বৃন্দা কারাত, প্রশান্ত ভূষণের নাম

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

দেশ

বিহারে গোরক্ষপুর-কলকাতা পুজো স্পেশাল ট্রেনের দু’টি কামরা বেলাইন, অল্পের জন্য রক্ষা

দুর্ঘটনাটি ঘটে সিলৌত এবং সিহো স্টেশনের মধ্যবর্তী স্থানে।

Published

on

ছবি: এএনআই-এর সৌজন্যে

পটনা: মঙ্গলবার লাইনচ্যুত হল গোরক্ষপুর-কলকাতা (০৫০৪৮) পুজো স্পেশাল ট্রেনের দু’টি কামরা। দুর্ঘটনাটি ঘটে সিলৌত এবং সিহো স্টেশনের মধ্যবর্তী স্থানে।

সিলৌত রেল স্টেশনটি রঘুনাথপুরের কাছে এবং সিহো স্টেশনটি মুজফ্‌ফরপুর জেলার সকরা তহশিলের কাছে অবস্থিত। রেল সূত্রে খবর, ভাগ্যক্রমে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ঘটনায় প্রকাশ, ট্রেনটি মুজফ্‌ফরপুর থেকে সমস্তিপুরের দিকে যাওয়ার সময় দুর্ঘটনাটি ঘটে। আচমকা একটি বিকট শব্দ শোনা যায়। সঙ্গে সঙ্গে ট্রেনের চালক সতর্কতা অবলম্বন করে ট্রেনটির গতি কমিয়ে দেন। যে কারণে বড়োসড়ো দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়।

এই ঘটনার পরই প্রশাসন বেশ কয়েকটি হেল্পলাইন নম্বর প্রকাশ করে। যেগুলি হল-

সমস্তিপুর- ০৬২৭৪-২৩২২২৭

মুজফ্‌ফরপুর- ৮৩৪০৬৪৪৯৮৬

সোনপুর- ০৬১৫৮-২২১৬৪৫ এবং ০৬১৫৮-২৬২৯৬০

হাজিপুর- ০৬২২৪-২৭২২৩০

ঝাঝরা- ৭০৭০০৩৭৯১৯

এক যাত্রী জানান, ট্রেন তখন চলছিল। সে সময়ই আওয়াজ শোনা যায়। এর পরে চালক ট্রেন থামিয়ে দেন। অন্য এক যাত্রী বলেন, মুজফ্‌ফপুর স্টেশন ছাড়ার পরই দু’টি এসি কামরা লাইন থেকে প্রায় দু’ফুট উপরে লাফিয়ে ওঠে। এ ভাবেই কিছুক্ষণ চলার পর ট্রেনটি থামানো হয়।

উৎসবের মরশুমে ৩৯২টি স্পেশাল ট্রেন চালু করেছে রেল। এগুলি আজ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত চলবে। জানা গিয়েছে, ০৫০৪৮ পূর্বাঞ্চল উৎসব স্পেশাল (ভায়া সিবান) ট্রেনটি গোরক্ষপুর থেকে প্রতি রবিবার, সোমবার, মঙ্গলবার এবং শুক্রবার সকাল সাড়ে ১১টায় ছাড়বে। পর দিন বিকেল ৪.৪৫টায় ট্রেনটির কলকাতায় পৌঁছানোর কথা।

Continue Reading

দেশ

প্রত্যেক দেশবাসীর কাছে টিকা পৌঁছানোর জন্য চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

এক নজরে দেখে নিন তিনি কী বললেন?

Published

on

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

খবর অনলাইন ডেস্ক: মঙ্গলবার জাতির উদ্দেশে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। করোনাভাইরাস মহামারির (Coronavirus pandemic) আবহে এই নিয়ে এই নিয়ে সপ্তমবার জাতির উদ্দেশে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী।

এক নজরে তিনি কী বললেন?

*করোনার ধাক্কা সামলে ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি।

*ধীরে ধীরে দোকান-বাজার সব ঘুরে দাঁড়াচ্ছে।

*লকডাউন না থাকলেও করোনাভাইরাস এখনও চলে যায়নি।

*করোনাভাইরাস রয়েছে, এই কথাটি মনে রাখতে হবে।

*ভারতে এখন কোভিডরোগীর সুস্থতার হার বেশি, মৃত্যুহার কম।

*ভারতে প্রতি ১০ লক্ষ সাড়ে ৫ হাজার জনের কোভিড হয়েছে। আমেরিকা, ব্রাজিলের মতো দেশে এই সংখ্যা ২৫ হাজার।

*প্রতি ১০ লক্ষে ৮৩ জনের মৃত্যু হয়েছে ভারতে। আমেরিকা, ব্রাজিল,স্পেন, ব্রিটেনের মতো দেশে যে সংখ্যা ছ’শোর বেশি।

*আমাদের দেশে করোনা আক্রান্তের জন্য ৯০ লক্ষের বেশি বেড রয়েছে।

*দেশে করোনা টেস্টের সংখ্যা ১০ কোটি পেরিয়ে যাবে।

*আমেরিকার মতো দেশে ফের কোভিড আক্রান্তের সংখ্যা বাড়ছে। এমন পরিস্থিতিতে তাই কোনো রকমের গাফিলতি নয়।

*আমাদের দেশের বিজ্ঞানীরাও ভ্যাকসিনের জন্য কঠোর পরিশ্রম করছেন। ভারতে বর্তমানে বেশ কয়েকটি করোনার ভ্যাকসিন বিকাশের কাজ চলছে। এর মধ্যে কয়েকটি ভালো অবস্থানে রয়েছে।

*প্রত্যেক প্রত্যেক দেশবাসীর কাছে টিকা পৌঁছানোর জন্য চেষ্টা চলছে, ভ্যাকসিন হাতে এলেই দ্রুত টিকাকরণ শুরু হয়ে যাবে।

*”যদি আপনি অবহেলা করেন, মাস্ক ছাড়াই বাইরে যান, আপনি নিজেকে, আপনার পরিবার, আপনার পরিবারের বাচ্চাদের, বয়স্কদের একই মহা সংকটে ফেলতে পারেন।

*এমন কিছু ভিডিও প্রকাশ্যে এসেছে, যেখানে বেপরোয়া ভাব স্পষ্ট হয়ে দেখা যাচ্ছে।

*বেপরোয়া হয়ে নিজের পরিবারকে বিপদে ফেলবেন না।

*আমরা ভ্যাকসিন হাতে না পাওয়া পর্যন্ত কোভিডের বিরুদ্ধে লড়াই দুর্বল হওয়া উচিত নয়।

*’সেবা পরম ধর্ম’ মন্ত্র অনুসরণ করে আমাদের চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা নিঃস্বার্থ ভাবে এত বিশাল জনগোষ্ঠীর সেবা করছেন। এই সমস্ত প্রচেষ্টার মধ্যে এখন অবহেলার সময় নয়।

আসন্ন দুর্গাপুজো, দশেরা, দীপাবলি অথবা ছটপুজোর মতো উৎসবগুলি প্রসঙ্গে প্রধানমন্ত্রী এ দিন বলেন, “উৎসব করুন, কিন্তু নিজেদের সুরক্ষার কথা আগে ভাববেন”। পাশাপাশি কোভিড -১৯ নির্দেশিকা অনুসরণ করার জন্য জনসচেতনতা ছড়িয়ে দিতে সংবাদ মাধ্যমের কর্মী থেকে শুরু করে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদেরও পরামর্শ দেন।

Continue Reading

দেশ

আজ থেকে ৩৯২টি উৎসব স্পেশাল ট্রেন, দেখে নিন পূর্ণাঙ্গ তালিকা

উৎসব স্পেশাল ট্রেনগুলি প্রতি ঘণ্টায় ৫৫ কিমি গতিবেগে চলবে। এগুলির ভাড়া বিশেষ ট্রেনগুলির হারেই প্রযোজ্য হবে।

Published

on

ছবি: রেলমন্ত্রকের টুইটার থেকে

খবর অনলাইন ডেস্ক: মঙ্গলবার থেকে ৩৯২টি উৎসব স্পেশাল ট্রেন চালানো শুরু করল রেল। পাশাপাশি করোনা লকডাউনের সময় থেকে শুরু হয়ে এখনও পর্যন্ত ৩১০টি স্পেশাল ট্রেন চালাচ্ছে রেল।

আসন্ন উৎসবের মরশুমে যাত্রীদের চাহিদার কথা বিবেচনা করেই এই উৎসব স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে আগেই জানিয়েছে রেল।‌

একটি নির্দেশে রেলওয়ে বোর্ড জানিয়েছে, এই উৎসব স্পেশাল ট্রেনগুলির ভাড়া বিশেষ ট্রেনগুলির হারেই প্রযোজ্য হবে।

জানানো হয়েছে, মোট ১৯৬ জোড়া ট্রেন আজ থেকে থেকে ৩০ নভেম্বর পর্যন্ত চলবে। রেলের প্রত্যেকটি জোনেই এই ট্রেন চলবে, সময়সারণি সে ভাবেই নির্দিষ্ট করা হয়েছে।

রেলের বিবৃতিতে বলা হয়েছে, আসন্ন দুর্গাপুজো, দশেরা, দীপাবলি এবং ছটপুজোর মতো উৎসবকে কেন্দ্র করে যাত্রীদের চাহিদা বাড়ছে। এই বিশেষ ট্রেনগুলি কলকাতা, পটনা, বারাণসী, লখনউ এবং অন্য়ান্য গন্তব্যে চলাচল করবে।

এক নজরে দেখে নিন তালিকা-

রেলের এক আধিকারিক বলেন, “নতুন এই উৎসব স্পেশাল ট্রেনগুলি আগামী ৩০ নভেম্বর পর্যন্ত চালানো হবে। তার পরে এগুলি বন্ধ করে দেওয়া হবে”। প্রসঙ্গত, গত ২২ মার্চের পর থেকে লকডাউনের জেরে সমস্ত নিয়মিত ট্রেন চলাচল স্থগিত রেখেছে রেল।

প্রসঙ্গত, চলতি মাসের শুরুতে রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান এবং সিইও ভিকে যাদব একটি ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে বলেন, “যাত্রী চাহিদার কথা মাথায় রেখে আগামী ১৫ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত দু’শোটি স্পেশাল ট্রেন চালানোর পরিকল্পনা নেওয়া হচ্ছে”। সম্ভবত সেই ঘোষণার পরিপ্রেক্ষিতেই এই নতুন ট্রেনগুলি চালু করা হল।

Continue Reading

Amazon

Advertisement
দেশ1 hour ago

বিহারে গোরক্ষপুর-কলকাতা পুজো স্পেশাল ট্রেনের দু’টি কামরা বেলাইন, অল্পের জন্য রক্ষা

দুর্গা পার্বণ1 hour ago

দুর্গোৎসব বাংলাদেশে: করোনা কেড়ে নিয়েছে বরদেশ্বরী কালীমন্দিরের দুর্গাপুজোর উৎসব

রাজ্য2 hours ago

জেপি নাড্ডাকে একহাত নিলেন অধীররঞ্জন চৌধুরী

coronavirus west bengal
রাজ্য2 hours ago

এই প্রথম রাজ্যে এক দিনে আক্রান্ত ৪ হাজার, বাড়ছে সুস্থতাও

দেশ4 hours ago

প্রত্যেক দেশবাসীর কাছে টিকা পৌঁছানোর জন্য চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

রাজ্য5 hours ago

ডাক্তারি পড়তে আগ্রহীদের জন্য সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

দেশ5 hours ago

আজ থেকে ৩৯২টি উৎসব স্পেশাল ট্রেন, দেখে নিন পূর্ণাঙ্গ তালিকা

দেশ6 hours ago

‘বালিয়া গুলিচালনা’য় অভিযুক্তকে সমর্থনের জন্য বিজেপির শোকজ নোটিশ বিধায়ককে

দেশ12 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৪৬৭৯০, সুস্থ ৬৬৩৯৯

দেশ7 hours ago

কোভিড মহামারিতে বিহার ভোটে খরচের ঊর্ধ্বসীমা বাড়ল ১০ শতাংশ

দেশ5 hours ago

আজ থেকে ৩৯২টি উৎসব স্পেশাল ট্রেন, দেখে নিন পূর্ণাঙ্গ তালিকা

ক্রিকেট2 days ago

লাইভ সাক্ষাৎকারে নিজের বাতকর্মের আওয়াজ রেকর্ডিং করে শোনালেন ডেভিড ওয়ার্নার!

দেশ2 days ago

আসন্ন শীতে করোনা সংক্রমণের ‘দ্বিতীয় ঢেউ’-এর সম্ভাবনা অস্বীকার করছেন না বিশেষজ্ঞ কমিটির প্রধান

ক্রিকেট3 days ago

শিখর ধাওয়ানের শতরানে চেন্নাইয়ের বিরুদ্ধে নাটকীয় জয় দিল্লির

কলকাতা2 days ago

বন্দুকওয়ালা দাঁ বাড়িতে সন্ধিপূজার সময় পুরুষ সদস্যরা নৈবেদ্য সাজান

durga
রাজ্য1 day ago

রাজ্যের সব পুজো প্যান্ডেল ‘নো এন্ট্রি জোন’, ঐতিহাসিক রায় কলকাতা হাইকোর্টের

কেনাকাটা

কেনাকাটা2 weeks ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 weeks ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা3 weeks ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা3 weeks ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

কেনাকাটা3 weeks ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

কেনাকাটা4 weeks ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

কেনাকাটা4 weeks ago

পুজো কালেকশনে ৬০০ থেকে ১০০০ টাকার মধ্যে চোখ ধাঁধানো ১০টি শাড়ি

খবর অনলাইন ডেস্ক: পুজোর কালেকশনের নতুন ধরনের কিছু শাড়ি যদি নাগালের মধ্যে পাওয়া যায় তা হলে মন্দ হয় না। তাও...

কেনাকাটা4 weeks ago

মহিলাদের পোশাকের পুজোর ১০টি কালেকশন, দাম ৮০০ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক : পুজো তো এসে গেল। অন্যান্য বছরের মতো না হলেও পুজো তো পুজোই। তাই কিছু হলেও তো নতুন...

কেনাকাটা1 month ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

কেনাকাটা1 month ago

ঘরের জায়গা বাঁচাতে চান? এই জিনিসগুলি খুবই কাজে লাগবে

খবরঅনলাইন ডেস্ক : ঘরের মধ্যে অল্প জায়গায় সব জিনিস অগোছালো হয়ে থাকে। এই নিয়ে বারে বারেই নিজেদের মধ্যে ঝগড়া লেগে...

নজরে